কথিত সৈনিকলীগ নেতার বিরুদ্ধে ধর্ষন মামলা

মংলা প্রতিনিধি

আপডেট : ০৯:০৫ পিএম, মঙ্গলবার, ৩১ জুলাই ২০১৮ | ১১৮২

মংলায় বিয়ের প্রলোভনে এক তরুনীতে ধর্ষনের অভিযোগ উঠেছে সরকারী দলীর সৈনিকলীগ এক নেতার বিরুদ্ধে। যার ফলে ওই তরুনী ৫ মাসের অন্ত:সত্তা করার প্রমান মিলেছে ডাক্তারী পরিক্ষায়। অন্ত:সত্তা জয়মনিরঘোল গ্রামের ওই তরুণী (২০) স্ত্রীর স্বীকৃতি ও অনাগত সন্তানের পিতৃ পরিচয় নিশ্চিত করতে বহুবার শালিস-বৈঠকের কোন সুফল না পেয়ে অনুপায় হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার দারস্ত হয়। নির্বাহী কর্মকর্তার সহায়তায় মোড়েলগঞ্জ উপজেলার সৈনিক লীগের নেতা পরিচয়দানকারী সাজেদুজ্জামান রাসেলের বিরুদ্ধে তিন মাস পর অবশেষে মংলা থানায় মামলা দায়ের হয়েছে।

মংলা থানার মামলা সুত্রে জানা যায়, মোড়েলগঞ্জ উপজেলার আমরবুনিয়া গ্রামের আব্দুর সত্তার হাওলাদারের ছেলে সাজেদুজ্জামান রাসেল’র সাথে গত ৯ মাস পুর্বে খালাতো বোন সাথী আক্তারের বাসায় বসে পরিচয় হয়। এক পর্যায়ে রাসেল বিয়ের প্রলোভন দেখিয়ে ওই তরুনীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। এ মামলার অপর আসামী বাজিকরখন্ডে ওসমানের মটরসাইকেলে জয়মনি এলাকায় ওবায়দুল মুন্সির ফাঁকা বাড়ীতে প্রায়ই দেখা করতে আসতো রাসেল।

এ পরিচয়ের সূত্র ধরে এক সময় তরুনীর খুব কাছাকাছি চলে আসে রাসেল। গত ২৩ ফেব্রয়ারী সন্ধ্যা রাতে তাকে বিয়ে করবে বলে বেশ কয়েকবার জোরপূর্বক ধর্ষণ করে। দুজনের মধ্যে সম্পর্কের মেলামেশা দীর্ঘ প্রায় কয়েক মাস যাবত চলতে থাকে। যার ফলে ওই তরুনী এখন ৫ মাসের অন্ত:স্বত্ত্বা হয়ে পড়েছে।

অন্তস্বত্ত্বা ওই তরুনী জানায়, রাসেলের সাথে পরিচয় হওয়ার পর ওসমানের মটরসাইকেলে প্রায়ই আমাদের এলাকায় আসতো এবং ওসমানের সহায়তায় আমাকে ডেকে নিতো ওবায়দুল মুন্সির বাড়ীতে। সে বিয়ে করবে বলে প্রলোভন দিয়ে ওই থেকেই আমাকে ব্যাবহার করে আসছে। এতে আমি অন্তস্বত্ত্বা হয়ে পড়লে বিয়ের জন্য চাপ প্রয়োগ করি কিন্ত এতে সে রাজি না হয়ে উল্টো আমাকে জীবন নাশের হুমকি দেয় রাসেল। পরে তরুনী তার পরিবারকে জানালে তারা রাসেলের মা বাবাকে বিষয়টি অবহিত করে।

মেয়েটি আরো জানায়,আমাকে স্ত্রীর মর্যাদা আর আমার অনাগত সন্তানের পিতৃ পরিচয় পাওয়ার জন্য বেশ কয়েকবার মোড়েলগঞ্জে রাসেলের বাবার বাড়ীতে গিয়েছি কিন্ত তারা আমার কথায় কোন কর্নপাত না করে উল্টো আমাকে সাশিয়ে পাঠিয়ে দিয়েছে। সর্ব শেষ গত ২৯ জুলাই রবিবার সন্ধা ৭টায় সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার মোঃ মিলন তালুকদারের অফিসে এ বিষয়ে একটি শালীস বৈঠক বসেছে। সেখানে আমাকে ১ লক্ষ ৪০ হাজার টাকার প্রস্তাব দিয়ে সব কিছু ভুলে যেতে বলে রাসেলের পরিবার। যখন মিথ্যে আশ্বাসে আমাকে পথে নামিয়েছে,প্রায় ৩ মাস মোরেলগঞ্জের জন প্রতিনিধিদের দ্বারে দ্বারে ঘুরেছি কোন বিচার পাইনী। রাস্তায় নেমেছি,থানায় মামলাও করেছি,আমি স্বামীর অধিকার ও সন্তানের পিতৃ পরিচয় আদায় করেই বাড়ি ফিরবো।

ওই শালিশ বৈঠকে থাকা মেম্বার মিলন তালুকদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, মংলা থেকে অন্তস্বত্ত্বা একটি মেয়ে ও তার অভিভাবকরা এসেছিলো। তারা আমাকে লিখিতভাবে বিষয়টি বলেছেন। বিষয়টি শালীসযোগ্য নয় তার পরেও আমি অভিযুক্ত ছেলে ও তার অভিভাবকদেরকে বিষয়টি অবহিত করেছি। এতে কোন সুরাহ করতে না পেরে পরিশেষে মেয়েটিকে আইনের আশ্রয় নেওয়ার জন্য পরামর্শ দিয়েছি।

মোড়েলগঞ্জ’র নিশানবড়িয়া ইউনিয়ন চেয়ারম্যান আব্দুর রহিম বাচ্চু বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বিষয়টি শুনেছি। রাসেলের পরিবারের সদস্যদের বিষয়টি মেনে নেয়ার জন্য বলেও কোন ফল হয়নি। তার পরেও এটি শালিশ বৈঠকের বিষয় নয় বলে আমি আইনের আশ্রয় নেওয়ার জন্য অন্তস্বত্ত্বা মেয়েটিকে পরামর্শ দিয়েছি।

মংলা থানার অফিসার ইনচার্জ মোঃ ইকবাল বাহার চৌধুরী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানায়, চিলা ইউনিয়নে জয়মনি গ্রামের মোঃ শহিদ হাওলাদারের মেয়ে ধর্ষনের শিকার ও ৫মাসের অন্ত:স্বত্ত্বার বিষয়ে একটি অভিযোগ থানায় আসছে। এ ব্যাপারে ভিকটিম বাদী হয়ে ছত্তার হাওলাদারের ছেলে মোঃ রাসেল হাওলাদার (২৫), মৃত ছোমেদ হাওলাদার’র ছেলে মোঃ ছত্তার হাওলাদার (৫০) ও মোঃ আবু জাফরের ছেলে মোঃ ওসমান (২০) কে আসামী করে নারী শিশু দমন আইন সংশোধনী ২০০৩ জোর পুর্বক ধর্ষন ও সহায়তার অপরাধে মামলা নেয়া হয়েছে, যার মামলা নং-১৮। আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানায় থানার এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত