আমদানীকারকদের সাথে গাড়ীর শুল্কায়ন বিষয় নিয়ে 

মোংলায় বন্দর ও কাস্টমস কর্তৃপক্ষের ত্রিপক্ষীয় মতবিনিময় সভা

মাসুদ রানা, মোংলা

আপডেট : ০২:০৩ এএম, বুধবার, ৮ মে ২০২৪ | ৬৭

স্বাস্থ্য সেবায় ব্যবহৃত আমদানীকৃত এ্যাম্বুলেন্সে ও মোটরযানের শুল্কায়ন ১৭ গুন জরিমানা বৃদ্ধির বিষয়টি প্রত্যাহারে দাবিতে বাংলাদেশ রিকন্ডিশন ভেহিকেল ইম্পোটার্স এন্ড ডিলার অ্যসোসিয়েশন (বারভিডা)’র সাথে মোংলা বন্দর কর্তৃপক্ষ ও কাস্টমস কমিশনারের সাথে এক জরুরী মতবিনিময় পৃথক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার বিকালে প্রথমে বন্দর কর্তৃপক্ষের সভাকক্ষে ও পরে মোংলা কাস্টমস হাউসের মিলনায়তনে বারভিডা'র সভাপতি মোঃ হাবিবুল্লাহ খাঁন ডনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল কাস্টমস কমিশনার একেএম মাহাবুবুর রহমানের সাথে মতবিনিময় সভা করেন।


মৃত প্রায় মোংলা বন্দর বর্তমান সরকারের সময় তা ঘুড়ে দাড়িয়ে এখন একটি লাভ জনক প্রতিষ্ঠানে পরিনত হয়েছে। এ বন্দর ও মোংলা কাস্টমস একটি বড় রাজস্ আয় করে গাড়ী আমদানীর মধ্যদিয়ে। কিছু দিন যাবতস্বাস্থ্য সেবায় ব্যবহৃত আমদানীকৃত এ্যাম্বুলেন্সে ও মোটরযানের শুল্কায়ন নিয়ে কাস্টমস’র সাথে আমদানীকারকদের জটিলতা তৈরী হয়। সেই জটিলতা নিরাসরে জন্যই আজ বিকালে জরুরী মতবিনিময় সভার আয়োজন। মত বিময় কালে বার ভিডা নেতৃবৃন্দ জরুরী স্বাস্থ্য সেবায় নিয়োজিত আমদানী করা অ্যাম্বুলেন্স শুল্কায়ন বন্দ রয়েছে তা চালুর দাবী জানান। একই সাথে আমদানী কৃত গাড়ী নির্দিষ্ট মেয়াদে খালাস না নিলে যে জরিমানা ছিল সেই জরিমানা ১৭ গুণ বাড়ানো হয়েছে এটি কমানোর দাবি জানান গাড়ী আমদানীকারক ব্যাবসায়ীরা। এ বিষয় বারভিডা সভাপতি হাবিবুল্লাহ খান ডন এর নেতৃত্বে তার প্রতিনিধি দল প্রথমে মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল শাহীন রহমান এর সঙ্গে মত বিনিময় করেন। আরোচনা শেষে কাস্টমস কমিশনার ভবনের হলরুমে কমিশনার একেএম মাহাবুবুর রহমানের সাথে মতবিনিময় মত বিনিময় করেন আমদানীকারকরা।


এ সভায় অন্যান্যের মধ্যে বারভিডার ভাইস প্রেসিডেন্ট রিয়াজ হোসেন, কেন্দ্রীয় নতা আহসানুর রহমান আরজু, সাইফুল ইসলাম সস্মট্রট সহ গাড়ী আমদানীকারক বারভিটার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়া মোংলা বন্দর ও মোংলা কাস্টমস কমিশনার কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা বৃন্দ ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত