রাতের আধারে ব্যবসায়ীর জমি দখলের অভিযোগ

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৬:৩৬ পিএম, বুধবার, ২২ জানুয়ারী ২০২০ | ৫৩১

বাগেরহাটের চিতলমারীতে রাতের আধারে জোরপূর্বক জমি দখলের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন গোলাম মোস্তফা নামের এক ব্যাবসায়ী। মঙ্গলবার দুপুর ২ টায় চিতলমারী উপজেলা প্রেসক্লাবে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে তিনি অবৈধ দখলকারীদের শাস্তি ও জীবনের নিরাপত্তাসহ ন্যায় বিচার দাবি করেন। এ সময় এলাকার গর্ণমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে চিতলমারী বাজারের ব্যবসায়ী মোস্তফা (লিন্টু) সরদার লিখিত বক্তব্য পাঠ করে জানান, আডুয়াবর্ণী ডরপাড়া গ্রামে মোসারেফ মোল্লা, এরশাদ আলী সরদার ও কচি সরদার বাহিনী তাদের চিতলমারী হাসপাতাল রোডস্থ আড়ুয়াবর্নী মৌজার এসএ ১২ নং খতিয়ানের ১৭৬ দাগের ১৯ শতক জায়গা ও বসতবাড়ি রাতের আধারে পেশী শক্তির মাধ্যমে জোরপূর্বক দখল করে রেখেছে। তারা এতটাই অসামাজিক ও বেপরোয়া কোন সালিশ বিচার মানে না।

চক্রটি তাদের ভোগ দখলীয় কালশিরা মৌজার সম্পত্তি দখলের জন্য বিভিন্ন রকম পাঁয়তারা চালাচ্ছে। এছাড়া প্রভাবশালী ওই বাহিনী সরকারের কাছ থেকে বন্দোবস্ত নেওয়া চিতলমারী বাজারস্থ ব্যবসা প্রতিষ্ঠান দখলের জন্য মাঝে মধ্যে হামলা চালায়। এ নিয়ে বেশ কয়েকবার দাঙ্গা ফ্যাসাদ হয়েছে।

এসব তথ্য তুলে ধরে তারা ভুক্তভোগিরা মহাপরিচালক দূনীতি দমন কমিশন-ঢাকা, জেলা প্রশাসক-বাগেরহাট, পুলিশ সুপার-বাগেরহাট, উপজেলা চেয়ারম্যান চিতলমারী, উপজেলা নির্বাহী অফিসার ও চিতলমারী থানার ওসি বরাবরে অভিযোগপত্র দাখিল করেছেন।

তিনি আরও জানান, অভিযুক্ত উক্ত ব্যাক্তিরা এলাকায় ‘কচি সরদার বাহিনী’ নামে পরিচিত। তারা স্বার্থের জন্য যে কোন ধরণের অপরাধমূলক কাজ করতে পারে। আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সরেজমিনে তদন্ত করলে এর সত্যতা পাবেন বলেও তিনি উল্লেখ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত