মোংলা বন্দরে ১০ নম্বর মহা বিপদ সংকেত

মোংলা প্রতিনিধি

আপডেট : ১২:৩৩ পিএম, শনিবার, ৯ নভেম্বর ২০১৯ | ১৭৫৯

মোংলায় ঘুর্নিঝড় বুলবুলের প্রভাবে মোংলা সমুদ্র বন্দরকে ১০ নম্বর মহা বিপদ সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস। শনিবার সকাল থেকে মোংলা বন্দর শহরে মুষলধারে বৃষ্টি হচ্ছে। তবে বাতাসের তিব্রতা তেমন দেখা যায়নী। বন্দরের অবস্থানরত সকল দেশী-বিদেশী বানিজ্যিক জাহাজের পন্য খালাস-বোঝাই কাজ বন্ধ রয়েছে। ১০ নম্বর বিপদ সংকেত হওয়ায় পশুর নদী ও মোংলা নদীতে সকল নৌযান নিরাপদ স্থানে সরিয়ে নেয়া হয়েছে। শ্রক্রবার রাত থেকে বন্দরে বিশেষ সতর্কতা এলাট-৩ এখনও বলবত আছে বলে জানিয়েছে বন্দর কর্তৃপক্ষ।

সকাল থেকে মানুষকে নিরাপদ আশ্রায় যাওয়ার জন্য সিপিপি, পৌরসভা ও উপজেলা প্রসাশন মাইকিং করে রোকজনকে আশ্রায় কেন্দ্রে যাওয়ার অনুরোধ করে কিন্ত কোন লোকজন আশ্রায় কেন্দ্রে যায়নী। শহরে বৃষ্টি হচ্ছে কিন্ত বাতাসের তিব্রতা না দেখায় আশ্রায় কেন্দ্রে যাচ্ছেনা মানুষ। তবে উপজেলার পৌরসভাসহ সকল ইউনিয়নের ৭৮টি আশ্রায় কেন্দ্র খুলে রাখা হয়েছে এবং সকল এলাকায় পাকা স্থাপনা ও স্কুল,কলেজ, মাদ্রসার ভবনগুলো মানুষের আশ্রায়ের জন্য প্রস্তুত রখেছে উপজেলা প্রসাশন। বাজারের শুকনা খাবার চিড়া-মুড়ি,গুড়,মোমবাতী ও বিশুদ্ধ পানী ব্যাবসায়ীদের মজুদ রাখার নির্দেশনা দিয়েছে নির্বাহী কর্মকর্তা।

এদিকে ঘুর্নিঝড়ের কারনে উপকুলীয় পশুর নদীর পারের মানুষ নির্ঘুম রাত কাটিয়েছে। সারারাত না ঘুমিয়ে শিশুসহ পরিবারের লোকজন নিয়ে ঘুর্নিঝড় আতংকে রয়েছিল তারা। কোষ্টগার্ড, নৌবাহিনী ও বন বিভাগের বন রক্ষিরা সুন্দরবনের সকল ক্যাম্প অফিস প্রস্তুত রেখেছে বলে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানায় বন বিভাগের চাদঁপাই রেঞ্জ কর্মকর্তা মোঃ শাহিন কবির। এ অঞ্চলের লোকজনের জান-মাল রক্ষায় সর্বক্ষনিক প্রস্তুত রয়েছে নৌবাহিনী ও কোষ্টগার্ড সদস্যরা। তাদের সাথে কন্টোল রুম থেকে সার্বক্ষনিক যোগাযোগ করা হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত