চিতলমারীতে ‘বুলবুল’ মোকাবেলায় দূর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৯:২০ পিএম, শুক্রবার, ৮ নভেম্বর ২০১৯ | ৪৭৯

বঙ্গোপসাগরে অবস্থানরত ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মেকাবেলায় বাগেরহাটের চিতলমারী দূর্যোগ ব্যবস্থাপনা কমিটি জরুরী সভা করেছে। শুক্রবার বিকেল ৪ টায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এ সভা হয়। সভায় ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মেকাবেলায় বিভিন্ন সিদ্ধান্ত নেওয়া হয়।



সিদ্ধান্ত গুলো হলো ৭ টি ইউনিয়ন পরিষদে মিটিং করে তার রেজুলেশন উপজেলায় প্রেরণ। প্রতিটি ইউনিয়নে মাইকিং। উপজেলার ১৭টি সাইকোন শেল্টারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান আশ্রয়ের জন্য প্রস্তুত রাখা। উপজেলায় একটি ও ৭ ইউনিয়নে ৭ টি কন্ট্রোলরুম খোলা। ৮ টি মেডিকেল টিম গঠন। প্রাথমিক চিকিৎসার জন্য কমিউনিটি কিনিক গুলো খোলা রাখা। শুকনা খাবার ও পানীয় জল এবং আলোর ব্যাবস্থা রাখা। মসজিদের মাইকের মাধ্যমে প্রচার। প্রতিটি ওয়ার্ডে কমিটি গঠন। সকল সরকারি কর্মকর্তা-কর্মচারিদের ছুটি বাতিল। গ্রাম পুলিশ রাতে ডিউটিরত থাকবেন ও উপজেলা পর্যায়ে পর্যবেক্ষন টিম গঠন করা।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলমের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর শরিফুল হক, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মামুন হাসান মিলন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা অসীম কুমার দাশ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ ঘোষ, সদর ইউপি চেয়ারম্যান মোঃ নিজাম উদ্দিন শেখ, কাজী আজমীর আলী, খাদ্য পরিদর্শক আদুরী রানী ব্রক্ষ্ম, পরিবার পরিকল্পনা পরিদর্শক আল আমিন লিটন, উপজেলা প্রেস কাবের সাবেক সভাপতি এস এস সাগর, সাংবাদিক দেবাশিষ বিশ্বাস ও ইউপি সদস্য পলাশ কান্তি মন্ডল প্রমূখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত