যৌতুক দাবীতে

মোল্লাহাটে গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৬:৩৫ পিএম, সোমবার, ২৭ আগস্ট ২০১৮ | ২১০১

মোল্লাহাটে যৌতুকের দাবীতে গৃহবধূকে পাশবিক নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে। সোমবার সকালে উপজেলার গাংনী গ্রামে এ ঘটনা ঘটে। আহত গৃহবধূ খাদিজা (২৫)’কে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। খাদিজা ওই গ্রামের মিলন শেখের স্ত্রী ও আবেদ খানের মেয়ে।


হাসপাতালে চিকিৎসাধীন খাদিজা জানান-প্রায় ছয় বছর পূর্বে গাংনী গ্রামের ইঞ্জিল শেখের ছেলে মিলন শেখের সঙ্গে তার বিয়ে হয়। বর্তমানে তাদের একটি পুত্র সন্তান শাহিন (৪) রয়েছে। বিয়ের প্রথম দিকে যৌতুক দাবী করলেও তেমন নির্যাতন করেনি স্বামী ও শশুর বাড়ীর লোকেরা। পরবর্তীতে অত্যাচার নির্যাতন করায় খাদিজার ভবিষ্যৎ সুখের আশায় স্বামী ও শশুরকে পঞ্চাশ হাজার টাকা দেন তার পিতা। এরপর অল্প কিছুদিন নিরিবিলি থাকলেও বর্তমানে পূর্বের চেয়েও বেশী অত্যাচার শুরু করে আরো পঞ্চাশ হাজার টাকা যৌতুক দাবী করে।


শনিবার সকালে আবারও পঞ্চাশ হাজার টাকা যৌতুক আনতে বলে স্বামী মিলন শেখ। এসময় তার অসহায় পিতার থেকে আর কোন টাকা আনা সম্ভব না বলে সাফ জানিয়ে দেয় খাদিজা। আর তাৎক্ষণিক কাপড় দিয়ে পেচিয়ে মাটিতে ফেলে লাথি-কিল-ঘুসি মারে স্বামী-শশুর, শাশুড়ী ও দেবর। এছাড়া পায়ের তলায় পিটিয়ে যৌতুক আনতে রাজী করায়। এখবর পেয়ে খাদিজাকে তার আতœীয়রা উদ্ধার করে মোল্লাহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।


আহত খাদিজা ও তার আতœীয়রা আরো জানান, তারা এঘটনার দৃষ্টান্ত মূলক বিচার দাবীতে মামলা করবেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত