মংলায় আত্মসমর্পনকারী ৬ মাদকসেবীর কারাদন্ড

মংল প্রতিনিধি

আপডেট : ১০:৩৯ পিএম, শুক্রবার, ৮ জুন ২০১৮ | ৬৪১

আবারো মংলায় ভ্রাম্যমান আদালতে স্বেচ্ছায় আত্মসমর্পন করেছে ৬ মাদকসেবী। মাদক’কে না বলার শপথ নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও পুলিশের মাধ্যমে শুক্রবার দুপুরে এ মাদকসেবীরা উপস্থিত হন উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে। এ সময় নিজেদের ভুল স্বীকার ও মাদক থেকে দূরে থাকার অঙ্গীকার করায় ভ্রাম্যমান আদালত বসিয়ে তাদের প্রত্যেককে ৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন নির্বাহী মেজিট্রেট মোঃ রবিউল ইসলাম।


দন্ডপ্রাপ্তরা হচ্ছেন-সুন্দরবন ইউনিয়নের মাদুরপাল্টা গ্রামের চাঁন মিয়ার ছেলে মিজানুর রহমান (৩৮), বিমল মল্লিকের ছেলে রতন মল্লিক (৪৩), রঞ্জন মন্ডলের ছেলে উজ্জল মন্ডল (২৮) শুনীল বালার ছেলে চন্দন বালা (৩০), বাশতলা গ্রামের হেমায়েত শেখ’র ছেলে শুকুর আলী শেখ (২৬) ও হলদিবুনিয়া এলাকার নুর মোহাম্মাদ শেখ’র ছেলে কানু শেখ (২০)।


পরে তাদের পুলিশে সোপর্দ করা হলে এ দিন দুপুর ২ টায় তাদের বাগেরহাট আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়। এ বিষয় সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির শেখ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তার ইউনিয়নকে মাদকমুক্ত ঘোষনা করায় ৬ মাদকসেবী তাদের পরিবারের সহায়তায় স্বেচ্ছায় ইউপি কার্যালয় উপস্থিত হলে পুলিশের মাধ্যমে প্রত্যেককে ভ্রাম্যমান আদালতে হাজির করা হয়। আর ভ্রাম্যমান আদালতের রায়ে দন্ড প্রাপ্তদের পরিবারের সদস্যরা খুশি হয়েছেন বলে জানান তিনি।

মংলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইকবাল বাহার চৌধুরী বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, পুলিশের নিয়মিত মাদক বিরোধী অভিযানের ভয়ে মাদকসেবীরা স্বেচ্ছায় আত্মসমর্পন করছে। আর এ ক্ষেত্রে মাদকসেবীরা স্বাভাবিক জীবনে ফিরে আসারও সুযোগ পাচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত