বাগেরহাটে ভুয়া চিকিৎসকের ৩ মাসের কারাদন্ড ও ১ লাখ জরিমানা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:০৯ পিএম, বুধবার, ২৭ মার্চ ২০২৪ | ১২১

বাগেরহাটে শফিকুল আজম খান নামের এক ভুয়া শিশু চিকিৎসকের ৩ মাসের কারাদন্ড ও ১ লাখ জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বুধবার বিকেলে শহরের শিশু হাসপাতাল বিপরীত পাশে সেবা প্যাথলজী এ্যান্ড কনসালটেশন নামের এক প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ওই ব্যক্তিকে এই দন্ডাদেশ প্রদান করেন জেলা প্রশাসনের সিনিয়র সহকারি কমিশনার সিফাত মো. ইসতিয়াক ভুইয়া।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময়, সিভিল সার্জনের কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. শেখ রিয়াদুজ জামানসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। দন্ডাদেশ প্রাপ্ত শফিকুল আজম খান সেবা প্যাথলজী এ্যান্ড কনসালটেশন সেন্টারের নির্বাহী পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

ভ্রাম্যমান আদালতের বিচারক সহকারি কমিশনার সিফাত মো. ইসতিয়াক ভুইয়া বলেন, শফিকুল আজম খান দীর্ঘদিন ধরে নিজেকে বিশেষজ্ঞ চিকিৎসক পরিচয়ে রোগীদের সাথে প্রতারণা করে আসছিলেন। তিনি চিকিৎসক না হওয়া স্বত্তেও মানুষকে চিকিৎসা প্রদান করতেন যা প্রতারণার শামিল। এই অপরাধে বাংলাদেশ মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ অনুযায়ী তাকে ১ লক্ষ টাকা জরিমানা ও ৩ মাসের কারাদন্ডাদেশ দেওয়া হয়েছে। তবে তার প্যাথলজির প্রয়োজনীয় অনুমোদন রয়েছে বলে জানান এই নির্বাহী ম্যাজিষ্ট্রেট।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত