পূর্ব বেতাগা মনোরমা দাশ  কমিউনিটি ক্লিনিকে মা  সমাবেশ

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৮:১৬ পিএম, বুধবার, ২৭ মার্চ ২০২৪ | ৯৫

ফকিরহাটের পূর্ব বেতাগা মনোরমা দাশ কমিউনিটি ক্লিনিকের উদ্যোগে গর্ভবতী মা ও নবজাতককে স্বাস্থ্য কেন্দ্র সেবা গ্রহনে উদ্ভুদ্ধ করতে মা সমাবেশ অনুষ্ঠান বুধবার (২৭ র্মাচ) সকাল ১০টায় তপন স্মৃতি মঞ্চে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু শাহাদাৎ মোঃ মফিদুল ইসলাম এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি স্বপন দাশ।

বিশেষ অতিথি ছিলেন, মেডিকেল অফিসার ডাঃ শাহরিয়ার শামীম ও বেতাগা ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ। উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর দেবরাজ মিত্রের সঞ্চালনায় এতে সম্মানিত অতিথি ছিলেন ইউপি সদস্য ও কমিউনিটি ক্লিনিক পরিচালনা কমিটির সভাপতি অসিত কুমার দাশ। এতে আরো বক্তৃতা করেন, ইউনিসেফ এর জেলা সমন্বয়কারী ডাঃ সোহানা ইসলাম ও ইউপি সদস্য পরিমল কুমার দাশ। উল্লেখ্য ২০১৫সালে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ যখন বেতাগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন, তখন তিনি নিজস্ব উদ্যোগে মাসকাটা কমিউনিটি ক্লিনিকে সর্বপ্রথম গর্ভবতী মায়েদের সুবিধাত্থে ডেলিভারী কেন্দ্র চালু করেন। এর পর পর্যায়ক্রমে ডাঃ অমুল্যবিশ^াস কমিউনিটি ক্লিনিক ও মনোরমা দাশ কমিউনিটি ক্লিনিকে একই ভাবে ডেলিভারী কেন্দ্র চালু করে সারাদেশে ব্যাপক সাড়া জাগিয়ে দেন। এখন বর্তমান সরকার নতুন করে কোন স্থানে কমিউনিটি ক্লিনিক নির্মান করলে সেটিতে ডেলিভারী কেন্দ্র চালু করছেন। যা অনন্য দৃষ্টান্ত স্থাপন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত