আমুরবুনিয়ার ঘটনায় প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:৩৮ পিএম, বুধবার, ১৩ এপ্রিল ২০২২ | ৫২০

মোড়েলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের আমুরবুনিয়া গ্রামের ঘটনার প্রতিবাদে সমাবেশ ও মানববন্ধন অনুষ্টিত হয়েছে। বুধবার (১৩ এপ্রিল) বিকেল ৪ টায় বাগেরহাট শহরের প্রাণকেন্দ্র সাধনার মোড়ে জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ ও জেলা পূজা উদযাপন পরিষদের উদ্যোগে এ সমাবেশে সভাপতিত্ব করেন, বাগেরহাট জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শিব প্রসাদ ঘোষ।

এ সময় বক্তব্য দেন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অমিত রায়, সম্পাদক অবনিশ চক্রবর্ত্তী সোনা, এ্যাড: মিলন ব্যানার্জী, বাবুল সরদার, সুযশ মন্ডল, মধু সুধন দাম, স্বপন দাস, রবিন বিশ^াস, স্বপন বিশ^াস, পার্থ দেব সাহা প্রমুখ।

বক্তারা কুমিল্লা, ব্রাক্ষ্মনবাড়িয়া, সুনামগঞ্জ, নাসিররগর, হৃদয় মন্ডলের ঘটনার উল্লেখ করে বলেন, মুক্তিযুদ্ধের বিরোধীতাকারী একটি মহল পরিকল্পিতভাবে দেশব্যাপী উগ্র সাম্প্রদায়িকতা ও দাঙ্গা-হাঙ্গামা সৃষ্টির ষড়যন্ত্র করছে। সন্মিলিতভাবে এই আপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহব্বান জানান তাঁরা।


মোড়েলগঞ্জের আমুরবুনিয়া গ্রামের হিন্দু বাড়ি ও মন্দিরে হামলা-অগ্নিসংযোগের নিন্দা জানিয়ে তারা এ ঘটনার সাথে জড়ির সকল অপরাধীদের অবিলম্ভে গ্রেপ্তারের দাবী করেন। একইসাথে আমুরবুনিয়ার ঘটনায় জেলা পুলিশ ও প্রশাসনের দ্রুত কার্যকর পদক্ষেপ গ্রহনের জন্য ধন্যবাদ দেন।


এদিকে, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান ওই ঘটনায় দু:খ প্রকাশ করে বলেন, আমুরবুনিয়া গ্রামে যে অনাকাঙ্কিত ঘটনা ঘটেছে তা দুঃখজনক। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারীরা কেউই পার পাবে না। তাদের বিরুদ্ধে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। ক্ষতিগ্রস্ত পরিবার ও ধর্মীয় প্রতিষ্ঠান নির্মাণ করে দেওয়া হচ্ছে। ইতোমধ্যে এ বিষয়ে মোড়েলগঞ্জ উপজেলা প্রশাসন কাজ শুরু করেছে।’


বাগেরহাটের পুলিশ সুপার কে.এম আরিফুল হক (পিপিএম) বলেন, এ ঘটনার সাথে জড়িত আরও দুই আসামী গ্রেপ্তার হয়েছে। অপর আসামীদের গ্রেপ্তারে পুলিশী অভিযান চলছে। এখন ওই এলাকা শান্ত। সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।


প্রসঙ্গত: ফেসবুকে একটি পুরোনো পোস্টকে কেন্দ্র করে কৃষক রমনী বিশ্বাসের বাড়িতে একদল উশৃঙ্খল ব্যক্তি গত সোমবার রাতে হামলা, ভাংচুর ও অগ্নিসংযোগ করে। এ ঘটনায় পৃথক দুটি মামলা হয়। পুলিশ ইতোমধ্যে মূল ইন্ধনদাতা জামায়াত নেতা জাকির খান(৫০)-সহ মামলার ১৮ আসামীকে গ্রেপ্তার করেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত