মোল্লাহাটে জেলা কমিটির পর্যবেক্ষন ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা 

মোল্লাহাট প্রতিনিধি

আপডেট : ০৯:৪৫ পিএম, বুধবার, ২৩ ফেব্রুয়ারী ২০২২ | ৫০০

মোল্লাহাটে ইউরোপীয়ান ইউনিয়ন এর সহায়তা ও কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড-এর নেতৃত্বে এবং উন্নয়ন সংস্থা জেজেএস এর উদ্যোগে‘ পুষ্টি উন্নয়নে অংশ গ্রহণ মূলক সমন্বিত প্রকল্প’ (ক্রেইন)’র আওতায় জেলা পুষ্টি সমন্বয় কমিটির যৌথ পর্যবেক্ষণ ও পরিদর্শন বিষয়ক এবং উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেনের সভাপতিত্বে বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভা হয়।


বাগেরহাট জেলা পুষ্টি সমন্বয় কমিটির প্রতিনিধি দলের সদস্য কৃষি অধিদপ্তরের উপ পরিচালক এমডি আজিজুর রহমান, সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক এসএম রফিকুল ইসলাম, মহিলা বিষয়ক অধিদপ্তর এর উপ পরিচালক নাজমুন নাহার, এ্যাসিসট্যান্ট ডিরেক্টর অব ফ্যামিলিপ্লানিং এমডি দিলদার হোসেন, সিভিলসার্জন বাগেরহাট এর প্রতিনিধি ডাঃ মোঃ গোলাম রাফি, সিনিয়র মৎস্য কর্মকর্তা প্রনব কুমার বিশ্বাস, জেলা সহকারী তথ্য কর্মকর্তা বিশ্বজিৎ শিকদার, বাগেরহাট প্রেসক্লাবের সভাপতি নিহার রঞ্জন সাহা, বাগেরহাট সিএসও এর উপদেষ্টা মন্ডলির সদস্য মুখার্জী রবিন্দ্র নাথ ও অন্যান্য প্রতিনিধিবৃন্দ, ক্রেইন প্রকল্পের কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড বাগেরহাট এর নিউট্রিশন কোঅর্ডিনেটর হোসনেয়ারা বেগম, ক্রেইন প্রকল্প রূপান্তর পার্ট এর এ্যাডভোকেসী, সিএসও এ্যান্ড ক্যাম্পেইন কোঅর্ডিনেটর তসলিম আহমেদ টংকার, মোল্লাহাট উপজেলার বিভিন্ন সরকারী কর্মকর্তাবৃন্দ, ইউপি চেয়ারম্যান বৃন্দ, সাংবাদিকবৃন্দ, শিক্ষক প্রতিনিধিসহ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির বিশিষ্ট জনেরা এসময় উপস্থিত ছিলেন।

উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন সভায় আগত জেলা পুষ্টি সমন্বয় কমিটির প্রতিনিধিদের শুভেচ্ছা ও স্বাগত জানান। এরপর পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ডাঃ মোঃ রায়হান মোল্লাহাট উপজেলায় চলমান যৌথ পুষ্টি পরিকল্পনা ও কার্যক্রম শেয়ার করেন। ক্রেইন প্রকল্পের জেজেএস এর নিউট্রিশন স্পেশালিষ্ট মাহাবুবা আক্তার প্রকল্পের অগ্রগতি ও আগামী কার্যক্রম উপস্থাপন করেন।

সভায় জেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য ও জেলা কৃষি অধিদপ্তরের উপ পরিচালক এমডি আজিজুররহমান প্রতিনিধি দল কর্তৃক ক্রেইন প্রকল্পের তৃণমূল পর্যায়েরর পরিদর্শনকৃত কার্যক্রমের বর্ননা করেন। একই সাথে তিনি উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির গৃহীত পদক্ষেপ সমূহের প্রশংসা করেন।

সমাপনী বক্তব্যে সভার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়াহিদ হোসেন বলেন, পুষ্টি আমাদের দৈনন্দিন জীবনের অতীব গুরুত্বপূর্ন একটি বিষয়। পুষ্টিছাড়া কোন স্বাভাবিক জীবন কল্পনাও করা যায় না। সরকারের দ্বিতীয় জাতীয় পুষ্টি নীতিমালার আলোকে মোল্লাহাট উপজেলার পুষ্টি সমন্বয় কমিটির মাধ্যমে এলাকার সুবিধা বঞ্চিতদের পুষ্টি উন্নয়ন নিশ্চিত করতে তিনি জেলা ও উপজেলার সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কার্যকরী ও গঠন মূলক সহযোগিতা কামনা করেন এবং জন প্রতিনিধি, সাংবাদিক, শিক্ষকসহ সকল শ্রেনিপেশার দায়িত্বশীল ব্যক্তিবর্গের দৃষ্টি আকর্ষন করেন।


উল্লেখ্য, কনসার্ন ওয়ার্ল্ড ওয়াইড এর নেতৃত্বে ইউরোপীয় ইউনিয়ন-এর অর্থায়নে ওয়াটার এইড, রূপান্তর ও জেজেএস এর সমন্বয়ে গঠিত কোস্টাল কনসোর্টিয়ামের মাধ্যমে বাগেরহাট জেলার উপকূলীয় চারটি উপজেলায় (মোল্লাহাট, কচুয়া, মংলা ও শরণখোলা) সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর পুষ্টির সার্বিক উন্নয়নে এই প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত