বাগেরহাটে নানা আয়োজনে রুদ্র নাট্যদলের রজতজয়ন্তী উদযাপন

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:৩৩ পিএম, শুক্রবার, ১২ মার্চ ২০২১ | ১২০৬

নানা আয়োজনে বাগেরহাটে রুদ্র নাট্যদলের ২৫ বছর পূর্তি উদযাপিত হয়েছে। দিনটি উপলক্ষে শুক্রবার (১২ মার্চ) বিকেলে বাগেরেহাট শহরের এসিলাহা মিলনায়তনের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে পুনরায় এসিলাহা মিলনায়তনে এসে শেষ হয়।

এর আগে এসিলাহা মিলনায়তনে কেককেটে ও পায়রা উড়িয়ে দুই দিন ব্যাপি রজতজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করেন অতিথিরা। এসময় সম্মিলিত সাংস্কৃতিক জোটের সহ-সভাপতি ঝুনা চৌধুরী, রুদ্রনাট্য দলের সভাপতি এ্যাড. রামকৃষ্ণ বসু, সাধারণ সম্পাদক এ্যাড. শাহীন সিদ্দিকী, নাট্যব্যক্তিত্ব সানোয়ার আলম দুলু, শাহ আলম দুলাল স্থানীয় সাংস্কৃতিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে রুদ্র নাট্য দলের প্রযোজনায় এসিলাহা মিলনায়তনে করোনা ভাইরাস বিষয়ে সচেতনতামূলক একটি নাটক মঞ্চস্থ করা হয়। বাগেরহাটের জেলা প্রশাসক আ.ন.ম ফয়জুল হক, শিক্ষক রবীন্দ্রনাথ মুখার্জীসহ গন্যমান্য ব্যক্তিরা নাটক উপভোগ করেন।

১৯৯৬ সালের এই দিনে বাগেরহাট জেলার সাংস্কৃতিক ব্যক্তিত্বগণ এক হয়ে রুদ্রনাট্য দল নামের এই সাংস্কৃতিক সংগঠন গঠন করেন। ২৫ বছর ধরে এই সংগঠনটি বাগেরহাটে মঞ্চ নাটক প্রদর্শণ, তরুণ অভিনেতা-অভিনেত্রীদের প্রশিক্ষনসহ সাংস্কৃতিক অঙ্গনে নানা অবদান রেখে আসছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত