চিতলমারীতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০২:৪২ পিএম, শনিবার, ২২ ফেব্রুয়ারী ২০২০ | ৬৮৬

বাগেরহাটের চিতলমারীতে যথাযথ মর্যাদায় একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। একুশের প্রথম প্রহরে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু হয়।

এ সময় বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীনের পক্ষে স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ পূষ্পমাল্য অর্পণ করেন। এছাড়া উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, প্রেসক্লাব, স্কুল-কলেজ, মাদ্রাসা, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন পৃথক পৃথক ভাবে শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল সাতটায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একটি প্রভাতফেরির আয়োজন করা হয়। প্রভাতফেরিটি উপজেলা পরিষদ চত্বর থেকে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা অডিটরিয়ামে মিলিত হয়। র‌্যালিতে অশগ্রহণ করে বিভিন্ন স্কুল কলেজ, মাদ্রাসা, কিন্ডারগার্টেন, সামাজিক সংগঠনসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ বাবুল হোসেন খান, সাধারণ সম্পাদক পীযূষ কান্তি রায়, ভাইস চেয়ারম্যান শেখ মাহাতাবুজ্জামান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মামুন হাসান মিলন, মুক্তিযোদ্ধা সংসদের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ প্রমূখ।

সকাল ৯টায় উপজেলা অডিটরিয়াম ভবনে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ভাষা শহীদদের উপর বিভিন্ন বক্তা আলোচনা করেন।

সভা শেষে শিল্পীরা দেশাত্ববোধক গান পরিবেশন ও কবিতা আবৃত্তি করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত