বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে অভিযোগ

ক্রয়কৃত সম্পত্তিতে ভবন নির্মানে বাধা

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:০১ পিএম, রোববার, ২৯ অক্টোবর ২০১৭ | ৬০৩

চিতলমারী উপজেলার শিবপুর গ্রামে ক্রয়কৃত সম্পতিত্তে ভবন নির্মানে বাধা দেওয়াসহ হয়রানীর অভিযোগ উঠেছে ওই এলাকার একটি পরিবারের বিরুদ্ধে। এ ঘটনায় প্রতিকার চেয়ে রোববার দুপুরে বাগেরহাট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে হয়রানীর শিকার শিবপুর গ্রামের মোঃ মুনছুর মোল্লার ছেলে মোঃ লিটন মোল্লা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য ও সাংবাদিকদের প্রশ্নের জবাবে মোঃ লিটন মোল্লা জানান, চিতলমারী উপজেলার কুরমনি মৌজার সি.এস ৮৩ নং খতিয়ান এবং এস.এ ১৮৭ নং খতিয়ানে ৩০৩ নং দাগে মৃত সৈয়দ আব্দুর রশিদ মীরের কাছ থেকে ১৯৯০ সালে একই এলাকার মোঃ লায়েকুজ্জামান ও তার ভাই মনিরুজ্জামান ৬ শতক সম্পতি ক্রয় করেন। পরবর্তিতে ২০১৪ সালে তাদের কাছ থেকে লিটন মোল্লা ৩শতক সম্পত্তি ক্রয় করেন। সম্প্রতি লিটন মোল্লা ওই জমিতে ভবন নির্মানের কাজ শুরু করলে একই এলাকার ঝিলু মুন্সির স্ত্রী আলেয়া বেগম ও সুমন গং নির্মান কাজে বাধা প্রদান করে।

বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে একাধিকবার সালিশ বৈঠক হলেও তারা সালিশের রায় না মেনে উল্টো বিভিন্ন ভাবে লিটন ও তার পরিবারকে হয়রানীসহ জীবন নাশের হুমকী দিতে থাকে। বিষয়টি নিয়ে আলেয়া বেগম ও সুমন গং থানা পুলিশ ও আদালতের আশ্রয় নিয়েও ওই সম্পত্তির বিষয়ে কোন প্রকার বৈধতা দেখাতে না পেরে অন্যায় ভাবে লিটন ও তার পরিবারকে ওই সম্পত্তি থেকে উচ্ছেদের পায়তারা চালাচ্ছে বলে অভিযোগ করেন লিটন মোল্লা। এ অবস্থায় লিটন মোল্লা তার ক্রয়কৃত সম্পত্তিতে পরিবার-পরিজন নিয়ে শান্তিতে বসবাস করা ও ঘটনা সুষ্ট তদন্ত করে ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের উর্দ্ধতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত