আলোকিত মানুষ গড়ার মাধ্যমে একটি সুন্দর বাংলাদেশ গড়তে চাই -স্বপন দাশ

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৯:৩৯ পিএম, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ | ৮৫৩

স্বশাসিত ইউনিয়ন পরিষদ এ্যাডভোকেসি গ্রুপ অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট ও স্থানীয় সরকার বিশেষজ্ঞ স্বপন দাশ বলেছেন আমরা আলোকিত মানুষ গড়ার মাধ্যমে একটি সুন্দর বাংলাদেশ গড়তে চাই, চাই আলোকিত শিক্ষিত একটি জাতি গঠন করতে। তিনি বুধবার বিকালে ফকিতরহাট উপজেলার বেতাগা ইউনিয়নের মাসকাটা মাধ্যমিক বিদ্যালয় মাঠে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জন, স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশাসন প্রতিষ্ঠা করার লক্ষে উন্মুক্ত ওয়ার্ড সভায় এসব কথা বলেন।

তিনি বলেন, তুনমূলের জনগনের চাহিদা পূরণ করাই হচ্ছে আমাদের মুল লক্ষ। সেই লক্ষকে বাস্তবায়ন করার জন্য আমরা ২০০৬ সালে প্রথম উন্মুক্ত ওয়ার্ড সভা চালু করি যা ২০০৯ সালে সরকার আইন আকারে প্রকাশ করেছেন। নারীর ক্ষমতায়ন, বাল্যবিবাহ প্রতিরোধ ও মাদকমুক্ত এলাকা গঠন করতে আমরা আনেকাংশে সক্ষম হয়েছি। শুধু তাই নয়, নিজেস্ব অর্থায়নে প্রায় দেড় কোটি টাকার কাজ মাত্র ৭০ লক্ষ টাকা ব্যায়ে ৪টি মাধ্যমিক বিদ্যালয়ের একাডেমিক ভবন নির্মান করে সারাদেশে একটি দৃষ্টান্ত স্থাপন করেছি। এধারা অব্যাহত রাখতে সকল জনগনের সহযোগীতাও কামনা করেন তিনি।

মৎস্য ও কৃষি সংক্রান্ত স্থায়ী কমিটির সভাপতি ও ইউপি সদস্য মোঃ ইউনুস আলী শেখ এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ নাছরুল মিল্লাত, বিশেষ অতিথি ছিলেন, বাগেরহাট জেলা পল্লী বিদ্যুৎ সমিতির সাবেক সভাপতি অসিত মুখ্যাজী মন্টু।

সমাজসেবক মোঃ আসাদুজ্জামান আসাদ এর সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, শিক্ষাবিদ দুলাল চন্দ্র দাশ, সংরক্ষিত মহিলা সদস্যা রাফেজা বেগম, শিক্ষিকা নিলুফার ইয়াসমিন, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি নিখিল চন্দ্র দাশ, ইউপি সচিব এসএম দাউদ আলী। উপকারভোগীদের মধ্যে বক্তৃতা করেন, আল-আলামিন ফকির, মোঃ জামাল উদ্দিন, হাসনা হেনা বেগম, রত্না বেগম, আনজিরা বেগম ও আলী হোসেন সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

এসময় শিক্ষক,সাংবাদিক,জনপ্রতিনিধি,ডাক্তার, ইমাম-মোয়াজ্জেম সহ সুশীল সমাজের বিভিন্ন ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত