মংলায় সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার

রুগ্ন সন্তান দেশ ও পরিবারের জন্য একটি বোঝা

মংলা প্রতিনিধি

আপডেট : ১০:০২ পিএম, বৃহস্পতিবার, ২ আগস্ট ২০১৮ | ১৮২০

বাংলাদেশে মহিলাদের গর্ভকালীন ও বাচ্চা জ¤েœর পর যখন দুধ খায় তখন থেকে ৬ মাস পর্যন্ত মায়েদের ভাতা প্রদান করছে সরকার। সরকারের পক্ষ থেকে ভাতা দিয়ে এই সাপোর্ট দেয়া হয় যাতে বাচ্চা সুস্থ্য থাকে বা স্বু-স্বাস্থ্যের অধিকারী হয়। বাচ্চা সুস্থ্য আর স্বু-স্বাস্থ্যের অধিকারী না হলে এই রুগ্ন সন্তান দেশের ও পরিবারের জন্য বোঝা হয়ে দাড়ায়। সরকার ভাতা হিসেবে যে কাজে টাকা দিচ্ছে তা সঠিক ভাবে ব্যবহার করতে হবে।


বৃহস্পতিবার সকালে মংলা উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা অফিসার্স কাবে হেল্থ ক্যাম্পিং অনুষ্ঠিত হয়। ”কর্মজীবী ল্যাকটেটিং মাদার সহায়তা তহবিল কর্মসুচির” আওতায় ২০১৭-১৮ অর্থ বছরের পৌর এলাকার উপকারভোগীদের স্বাস্থ্য সেবা জোরদার করার লক্ষ্যে এ হেলথ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বাগেরহাট-৩ (মংলা-রামপাল) এর সংসদ সদস্য বেগম হাবিবুন নাহার এ কথা বলেন।

বৃহস্পতিবার সকাল ১০টায় হেলথ ক্যাম্পে’র উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার মোঃ রবিউল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, বাগেরহাট জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসনা হেনা ও সহকারি কমিশনার (ভূমি) মোঃ আলী সিদ্দিকী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নবনীতা দত্ত। হেলথ ক্যাম্পে’র মাধ্যমে মংলা পোর্ট পৌরসভার ৯টি ওয়ার্ডের ৪শ মা ও শিশু উপকারভোগীদের চিকিৎসা সহায়তা এবং বিভিন্ন উপকরণ প্রদান করেছে উপজেলা মহিলা বিষয়ক কার্যলয়ের পক্ষ থেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত