ট্রলার ডুবির ঘটনায়

মোংলায় ৩৬ ঘন্টা পর নিখোঁজ নাবিকের লাশ উদ্ধার

মাসুদ রানা, মোংলা

আপডেট : ১০:৫৯ পিএম, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ | ২২৩

মোংলা পশুর নদীতে ইট বোঝাই ট্রলার ডুবির ৩৬ ঘন্টার পর নিখোজ নাবিক মোকছেদ হাওলাদারের লাশ উদ্ধার করেছে নৌ-পুলিশ। শুক্রবার ২৯ মার্চ দুপুরের পর স্থানীয় একটি গ্যাস ফ্যাক্টরির জেটি সংলগ্ন এলাকায় ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করা হয়।


মোংলা নৌ-পুলিশের মোংরা অফিসা ইনচার্জ জানায়, (২৭ মার্চ) বুধবার রাতে খুলনার ১ নম্বর কাষ্টমস ঘাট থেকে এমভি মোকামিয়া দরবার শড়িফ নামের একটি ট্রলার ৩০ হাজার ইট বোঝাই করে মঠবাড়িয়ার শাপলা বাজারের উদ্দোশ্যে রওয়ানা হলে পথি মধ্যে মোংলা বন্দরের পশুর নদীতে দিগরাজ বিদ্যারবাহন এলাকায় ঝড়ের কবলে পরে ডুবে যায়। এসময় ৩জন নাবিকের মধ্যে ২জন সাতার কেটে কিনারে উঠতে পারলেও মোকছেদ নামের এক নাবিক ট্রলারে মধ্যে থাকা মটাকা ও মুল্যবান মালামাল আনতে গিয়ে নিখোজ হয়। ২৮ মার্চ দিনভর উদ্ধার অভিযান চালিয়েও কোন সন্ধ্যান মিলাতে পারেনী ফায়ার সার্ভিস ও নৌপুলিশ। শুক্রবার দুপুর আড়াইটার দিকে বন্দরের একটি সিমেন্ট প্যাক্টরীর ঘাটের সামনে লাশ ভাসতে দেখে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে নৌ-পুলিশ গিয়ে লাশটি উদ্ধার করে। নিহত মোকছেদ হাওলাদারের বাড়ি খুলনার রুপসা এলাকার রহিম নগর এলাকার বাসিন্দা।


মোংলা নৌ-পুলিশ ফাড়ির অফিস ইনচার্জ সৈয়দ ফকরুল ইসলাম জানায়, স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে লাশটি উদ্ধার করে তার সুরতহাল রিপোর্ট সম্পন্ন করা হয়েছে। পরে নিহতের ছেলে রমজান হাওলাদার নৌ-পুলিশের পুলিশ সুপারের কাছে আবেদন করলে তার নির্দেশনা মোতাবেক ময়না তদন্ত ছাড়াই নিহতের ছেলে ও তার পরিবারের লোকজনের কাছে বুঝিয়ে দেয়া হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত