২৪ ঘন্টা পেরিয়ে গেলেও খোঁজ মেলেনি, থানায় জিডি

সাংবাদিক লেখক কপিল ঘোষের বড় ভাই হঠাৎ নিখোঁজ

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৬:৪২ পিএম, বৃহস্পতিবার, ৩১ আগস্ট ২০২৩ | ৫৮৭

সাংবাদিক কপিলের নিখোঁজ ভাই আশিষ ঘোষ ওরফে বাবু (৫০)।

চিতলমারী উপজেলায় কালের কন্ঠ প্রতিনিধি, লেখক ও সংস্কৃতিকর্মী কপিল ঘোষের বড় ভাই আশিষ ঘোষ ওরফে বাবু (৪৯) রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছেন। বুধবার দুপুরের পর থেকে তিনি নিখোঁজ হন। এই বিষয়ে বৃহস্পতিবার (৩১ আগস্ট, ২০২৩) চিতলমারী থানায় সাধারণ ডায়েরী করেছেন কপিল। পুলিশ নিখোঁজ ব্যক্তির সন্ধান শুরু করেছে। কপিল ঘোষ কালের কন্ঠ’র চিতলমারী ও কচুয়া উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

প্রসঙ্গত, গত ২৬ আগস্ট দিবাগত রাতে কপিলদের গ্রামে শ্যামল সিংহের বাড়িতে ডাকাতির পর মানুষেরা আতঙ্কে রয়েছে। তারপর কপিলের ভাই নিখোঁজের পর গ্রামে বাহিরাগতদের আনাগোনা নতুনভাবে আশঙ্কার সৃষ্টি করেছে বলে গ্রামবাসী জানায়।

চিতলমারীর চরবানিয়ারী ইউনিয়নের দুর্গাপুর গ্রামের স্থায়ী বাসিন্দা সাংবাদিক কপিল ঘোষ ও তার পরিবার জানান, আশিষ ঘোষ ওরফে বাবু ইজিবাইক ভাড়ায় চালিয়ে জীবিকা নির্বাহ করেন। প্রতিদিন ভোরে তিনি ইজিবাইক নিয়ে বাড়ি হতে বেরিয়ে দুপুরে ফিরতেন। বিশ্রাম শেষে দুপুর দুইটার পরে আবার বেরিয়ে সন্ধ্যার দিকে বাড়ি ফিরতেন। সম্প্রতি গ্রামের শ্যামল সিংহের বাড়ি ডাকাতির পর হতে আশিষ ঘোষ সন্ধ্যার আগেই বাড়ি ফিরতেন।

তারা জানান, বুধবার দুপুর দেড়টার পর তিনি বাড়ি হতে ইজিবাইক নিয়ে বেরিয়ে নিখোঁজ হন। এদিন বিকেল তিনটার দিকে আশিষের স্ত্রী জোসনা ঘোষ তার কচুয়া উপজেলা হতে বেড়াতে আসা বোনকে নিয়ে ভ্যানচালক আলীর ভ্যানে চড়ে বাড়ি হতে বের হয়। এদিকে সন্ধ্যা ঘনিয়ে গেলেও বাড়িতে আশিষ কিংবা তার স্ত্রী কেউ ফেরেনা। এমন অবস্থায় সাংবাদিক কপিল তার স্ত্রীকে নিয়ে থানায় যায়। ভারপ্রাপ্ত কর্মকর্তার কাছে সবকথা খুলে বলেন। ওদিকে ওসির সাথে আলাপচারিতাকালে রাত সাড়ে ১০টার দিকে কপিলের ভাইয়ের বসতঘর দখলের চেষ্টা করে গ্রামে বহিরাগত কিছু যুবক।

প্রত্যক্ষদর্শীরা জানান, শিবপুর ইউনিয়ন হতে আগত ইউপি সদস্য সবুজ মুন্সী ও চিতলমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল হোসেন খানের ছোট ভাই রবি খানের নেতৃত্বে যুবকেরা জনমানবহীন বসতঘরের দরজাগুলো আটকে এবং বিদ্যুতের আলো জে¦লে দখলের চেষ্টা করে। রবি খান উপজেলা দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক।

এদিকে, থানায় বসে কপিলের ভাই নিখোঁজের বিষয়ে প্রাথমিক খোঁজ-খবর নেয়ার এক পর্যায়ে থানায় গিয়ে উপস্থিত হন রবি খান। তিনি সাংবাদিক কপিল ও তার স্ত্রীর উপস্থিতিতে ওসিকে জানান, কপিলের ভাই আশিষ ঘোষ তার সম্পত্তি আজ তাদের কাছে বিক্রি করে দিয়ে আত্মগোপন করেছে। তিনি নিখোঁজ হয়নি। প্রয়োজনে তাকে পাওয়া যাবে। পরদিন (বৃহস্পতিবার) সকালের মধ্যে তাকে রবি থানায় হাজির করবে বলে জানায়।

বৃহস্পতিবার বেলা ১১টা পর্যন্ত কপিলের ভাই কিংবা তার ইজিবাইকের কোন খোঁজ মেলেনি। এই অবস্থায় কপিল ঘোষ বাদী হয়ে থানায় সাধারণ ডায়রী করেছেন। যার নম্বর ১৩৭৮।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএইচএম কামরুজ্জামান খান জানান, পুলিশের প্রচেষ্টা অব্যাহত রয়েছে। কপিলেরা তিন ভাই। পৈত্রিক সম্পত্তি নিয়ে তাদের আপীল আদালতে মামলা চলছে। এই অবস্থায় এক ভাইয়ের নিখোঁজ হওয়াটা কাম্য নয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত