রুপপুরের মালামাল নিয়ে রাশিয়া থেকে জাহাজ “এমভি ড্রাগনবল” মোংলা বন্দরে 

মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৭:৪৪ পিএম, বুধবার, ৫ এপ্রিল ২০২৩ | ৩৯৫

রুপপুর পারমাণবিক তাপ বিদ্যুৎ কেন্দ্রের মালামাল নিয়ে রাশিয়া থেকে মোংলা বন্দরে নোঙ্গর করেছে বিদেশী রুশ বানিজ্যিক জাহাজ “এমভি ড্রাগনবল”। বুধবার গভির রাত দেড়টার দিকে জাহাজটি মোংলা বন্দরের ৫নম্বর জেটিতে এসে নোঙ্গর করে। আর এবারে ২০১৬ মেট্রিকটন মেশিনারি পণ্য এসেছে বিদেশী এ জাহাজটিতে।

বন্দর সুত্রে জানায়, বুধবার (৫ এপ্রিল) গভির রাতে মোংলা বন্দরের ৫নম্বর জেটিতে এসে নোঙ্গর করেছে লাইব্রেরিয়া পতাকাবাহী এমভি “'ড্রাগনবল” জাহাজ রাশিয়া থেকে সরসরী পণ্য নিয়ে মোংলা বন্দরে আসে।

গত ১৮ ফেব্রুয়ারি পণ্য নিয়ে জাহাজটি রাশিয়ার সেন্ট পিটার্স বার্গ বন্দর থেকে মোংলার উদ্দেশ্যে ছেড়ে আসে। জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট ইন্টারপোর্ট সী প্যাকেজ লিমিটেডে'র খুলনার ব্যবস্থাপক অসীম কুমার সাহা এসব তথ্য জানায়।


তিনি আরো জানান, বুধবার রাতে আসা রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারি পণ্য নোঙ্গরের পর রাতের পালা থেকে খালাস প্রক্রিয়া শুরু হয়। আগামী ৫-৬ দিনের মধ্যে সম্পূর্ণ পণ্য খালাস করে সেগুলো সড়ক পথে পাবনার ঈশ্বরদীতে নির্মানাধীণ রুপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেওয়া হবে।


এর আগে গত ৭ মার্চ সর্বশেষ রাশিয়া থেকে এসেছে ৫২৫ প্যাকেজের এক হাজার ২০০ মেট্রিকটন মেশিনারি পণ্য। তবে সেবার এই পণ্য ভারতের হলদিয়া বন্দর দিয়ে ট্রানজিট হয়ে মোংলা বন্দর দিয়ে খালাস হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত