ফকিরহাটে ভ্রাম্যমান আদালতের  অভিযানে জরিমানা আদায় 

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৭:৪২ পিএম, বুধবার, ৫ এপ্রিল ২০২৩ | ৫৫২

ফকিরহাটে দুইদিনে উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করে দুটি মিষ্টির দোকান ও ৬টি মুদি দোকানে জরিমানা করা হয়েছে। অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য পণ্য তৈরী ও বিক্রয়ের অপরাধে মিষ্টির দোকান এবং দোকানে খাদ্য পণ্য বিক্রির কোন তালিকা না থাকায় মুদি দোকান গুলিতে জরিমানা করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বুধবার (৫ই মার্চ) সকাল ১১টার দিকে উপজেলার বেতাগা বাজারে মুদি দোকানে খাদ্য পণ্য বিক্রির কোন মূল্য তালিকা না থাকায় তিন ব্যবসায়িকে ২হাজার ২শত টাকা জরিমানা করা হয়।


ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে এই জরিমানা প্রদান করেন।

অপরদিকে, মঙ্গলবার (৪ঠা মার্চ) সকাল সাড়ে ১১টার দিকে টাউন-নওয়াপাড়া ও কাটাখালী এলাকায় অভিযান চালিয়ে ৩টি মুদি দোকান ও ২টি মিষ্টির দোকানে বিভিন্ন অনিয়মের অভিযোগে ২হাজার ৫শত টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। এসময় উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর দেবরাজ কুমার মিত্র সহ মডেল থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মারুফা বেগম নেলী বলেন, খাদ্য দোকানে খাদ্য পণ্য বিক্রির মূল্য তালিকা না থাকায় মুদি দোকান ও অস্বাস্থ্যর পরিবেশে খাবার তৈরী ও বিক্রিয় করার অপরাধে তাদেরকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জরিমানা করা হয়েছে। এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি স্থানীয় সংবাদকর্মিদের জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত