মোংলায় ঈদ বাজারে উপচে পড়া ভিড়

মাসুদ রানা,মোংলা

আপডেট : ১০:৫৪ পিএম, শুক্রবার, ২৯ এপ্রিল ২০২২ | ৬৪৪

ঈদ-উল-ফিতরকে সামনে রেখে বন্দর নগরী মোংলায় জমে উঠেছে ঈদের বাজার। ঈদ উদযাপন করতে পছন্দের পোষাকটি কিনতে ক্রেতারা ঘুরছেন এক মার্কেট থেকে অন্য মার্কেটে।
গ্রীষ্মের প্রখর রোদ উপেক্ষা করে ফুটপাত থেকে শুরু করে দোকান ও মার্কেটগুলোতে উপচেপড়া ভিড় লেগেই আছে। ২০ রমজানের পর থেকেই মোংলার দোকানপাট ও বিপনীবিতান গুলোতে চলছে কেনাবেচার ধুম। সিঙ্গাপুর মার্কেট, পৌর এসি সুপার মার্কেট, সিদ্দিক সুপার মার্কেট, কমিশনার সফিউল্লাহ সড়ক, শেখ আব্দুল হাই সড়ক, আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক সড়কের ছোট বড় মার্কেটগুলোতে সর্বত্র দেখা গেছে উৎসবের আমেজ। বিশেষ করে মহিলা ক্রেতাদের সংখ্যাই চোখে পড়ছে সব থেকে বেশি। ঈদকে সামনে রেখে সকাল থেকে রাত পর্যন্ত বিপণী বিতানগুলোতে বাড়ছে ক্রেতাদের আনাগোনা। কেনাকাটা করতে অনেকেই পরিবারের সদস্যদের নিয়ে আসছেন মার্কেটে। ঘুরে ঘুরে খুঁজে নিচ্ছেন নিজের পছন্দের জামা-কাপড় ও জুতো, প্রসাধনীসহ প্রয়োজনীয় জিনিস।
কমিশনার সফিউল্লাহ সড়ক থেকে কেনাকাটা করে ফেরার পথে সরদার আমির আলী নামের এক ক্রেতার সাথে কথা হলে তিনি জানান মানুষ হুড়োহুড়ি করে মার্কেট করছে। তবে অন্য বছরের তুলনায় পোষাকের দাম কিছুটা বেশি। নতুন প্রজন্মের কাছে যে পোশাকের চাহিদা আছে সেগুলো মোংলার মার্কেট গুলোতে তেমন পাওয়া যায় না। খুলনায় গিয়ে কিনে আনতে হয়।
মোংলার ঈদ মার্কেটগুলোতে ঘুরে দেখা গেছে, সাধ ও সাধ্যের মধ্যে থেকে ঈদ বাজারে কেনা কাটায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতারা। এবারের ঈদ কেনাকাটায় শুধু কাপড়ের দোকানে নয় ভিড় হচ্ছে জুতা, প্রসাধনীসহ অন্যান্য দোকান গুলোতেও। এবারের ঈদের কেনাকাটায় মার্কেট গুলোতে প্রায় সব ধরনের পণ্যই পাওয়া যাচ্ছে। এর মধ্যে রয়েছে শার্ট-প্যান্ট, জিন্সের প্যান্ট, টি-শার্ট, পাঞ্জাবি-পাজামা, ট্রাউজার, বাচ্চাদের পোশাক, নারীদের শাড়ি, শার্ট পিস, প্যান্ট পিস, থ্রিপিস, বেল্ট, জুতা, গেঞ্জি, লুঙ্গি ইত্যাদি উল্লেখযোগ্য।
দেশি শাড়ির মধ্যে সিল্ক, কাতান ও টাঙ্গাইলের শাড়ির চাহিদার পাশাপাশি লেহেঙ্গা , গ্রাউন, থ্রিপিস ও স্কাট মেয়েদের পোশাকের চাহিদা এবার বেশি বলে জানালেন শাড়ি বিক্রেতারা। ছোট শিশুদের জন্যও রয়েছে বাবা সেট, বেবী সেট ও গেঞ্জি সেট। বিভিন্ন মাপের গামের্ন্টস পোশাকও বিক্রি হচ্ছে ৫শ থেকে সাড়ে ৩ হাজার টাকা পর্যন্ত বলে জানান সিঙ্গাপুর মার্কেটের ব্যবসায়ী মিলন হাওলাদার।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত