শরণখোলায় দিনব্যাপী উদ্যোক্তা সমাবেশ ও প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

মহিদুল ইসলাম, শরণখোলা 

আপডেট : ০৬:৪৮ পিএম, বৃহস্পতিবার, ১৬ মার্চ ২০২৩ | ২৯৩

করোনার প্রভাবে যখন বাগেরহাটের শরণখোলার প্রান্তিক জনগোষ্ঠীর জীবন-জীবিকা অনিশ্চিত হয়ে পড়ে, ঠিক সেই সময় রূপান্তর তাদের উদ্যোক্তা হওয়ার স্বপ্ন দেখায়। সংস্থাটি উপজেলার ২৫৪ জন ক্ষুদ্র উদ্যাক্তাকে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ করে গড়ে তুলে তাদেরকে আর্থিক অনুদান প্রদান করে। সেই অর্থ দিয়ে তারা এখন সাবলম্বিতা পেয়েছেন।


সেই সকল উদ্যোক্তাদের নিয়ে বৃহস্পতিবার (১৬মার্চ) শরণখোলায় উদ্যোক্তা সমাবেশ ও পণ্য প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা পরিষদ মাঠে দিনব্যাপী অনুষ্ঠিত মেলায় ২০জন উদ্যোক্তা তাদের স্টলে বিভিন্ন পণ্য প্রদর্শন করেন।

উন্নয়ন সংস্থা রূপান্তরের আয়োজনে এবং আর্থিক ও কারিগরি সহযোগীতায় অনুষ্ঠিত এই মেলার উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাগেরহাট-৪ আসনের এমপি অ্যাডভোকেট আমিরুল আলম মিলন।


রূপান্তরের কর্মসূচী পরিচালক ফারুক আহমেদের সভাপতিত্বে ও গোলাম মোস্তফার সঞ্চালনায় উদ্যাক্তা সমাবেশ ও প্রদর্শনী মেলায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নূর-ই আলম সিদ্দিকী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মিলন, সহসভাপতি মেজবাহ উদ্দিন খোকন, কৃষি কর্মকর্তা দেবব্রত সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা আব্দুল হাই, বিআরডিবি কর্মকর্তা লাবনী আক্তার, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম ও সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক বাবুল দাস।

অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় ছিলেন রূপান্তরের কর্মকর্তা আলমগীর হোসেন মিরু, মাসুদ রানা, বিপুল রায়, খলিলুর রহমান, নুসরাত জাহান ও সুমিত্রা মল্লিক।

এছাড়া উদ্যোক্তাদের মধ্যে জাকিয়া বেগম, রহিমা বেগম, রিপা আক্তার, শারমীন আক্তার, আজগর আলী প্রমূখ তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

উদ্বোধনকালে এমপি মিলন বলেন রূপান্তরের এই উদ্যোগ গ্রামীণ অর্থনীতিতে উল্লেখযোগ্য ইতিবাচক ভুমিকা রাখবে। করোনায় ক্ষতিগ্রস্ত প্রান্তিক জনগোষ্ঠীকে প্রশিক্ষণ দিয়ে উদ্যোক্তা তৈরী ও তাদেরকে সাবলম্বী করায় রূপান্তরকে ধন্যবাদ জানাই। এর আগে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা মেলার বিভিন্ন পণ্যের স্টল ঘুরে দেখেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত