আগ্নেয়াস্ত্র উদ্ধার

সুন্দরবনে বন্দুকযুদ্ধে ৩ বনদস্যু নিহত

মামুন আহম্মেদ, মহিদুল ইসলাম

আপডেট : ১১:৪৬ এএম, বৃহস্পতিবার, ১১ জানুয়ারী ২০১৮ | ৭০২

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের সুখপাড়ার চরে র‌্যাব-৮ এর সাথে বন্দুকযুদ্ধে বনদস্যু সুমন বাহিনীর ৩ সদস্য নিহত হয়েছে। বৃহস্পতিবার ভোরে এই বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। বন্দুক যুদ্ধের পর র‌্যাব সদস্যরা ঘটনাস্থল তল্লাশী চালিয়ে বনদস্যুদের ব্যবহৃত ৪টি আগ্নেয়াস্ত্র ও ৩৯ রাউন্ড গুলি উদ্ধার করছে। সকালে র‌্যাব-৮ এর অপরেশন অফিসার মেজর সোহেল রান প্রিন্স বাগেরহাট টুয়েন্টি ফোরকে এ তথ্য নিশ্চিত করলেও নিহত তিন বনদস্যুরা হলো, রামপাল উপজেলার ভোজপাতিয়া গ্রামের মৃত আ. রহমান শেখের ছেলে মো. জুলফিকার শেখ (৩৫), মো. জাকারিয়া সরদার (৩০), ও মো. খোকন মিনা (৪৩)। তবে, তাৎক্ষণিকভাবে অপর দুই দস্যুর বিস্তারিত পরিচয় জানাতে পারেনি র‌্যাব।

র‌্যাব-৮ এর কর্মকর্তা মেজর সোহেল রানা প্রিন্স এক ক্ষুদে বার্তায় জানান, সুন্দরবনে জেলে অপহরণের খবর শুনে শরনখোলা রেঞ্জের সুখপাড়ার চরে র‌্যাব-৮ এর একটি দল অভিযান শুরু করে। এ সময়ে সুন্দরবনের ভিতরে লুকিয়ে থাকা বনদস্যুরা র‌্যাবের উপর গুলি বর্ষন করে। একপর্যায়ে র‌্যাবও পাল্টা গুলি চালায়। প্রায় একঘন্টা বন্দুকযুদ্ধের পর বনদস্যুরা সুন্দরবনের গহীনে পালিয়ে যায়। পরে ওই এলাকায় তাল্লাশি করে তিন বনদস্যুর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করে র‌্যাব।

এ সময়ে ঘটনাস্থল থেকে ২টি সিঙ্গেল ব্যারেল বন্দুক, ১টি কাটা রাইফেল, ১টি পিস্তল, ৪টি ধারালো অস্ত্র ও ৩৯ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পরে স্থানীয় বনজীবী ও জেলেদের দিয়ে ওই গুলিবিদ্ধ লাশগুলির সনাক্তের কাজ চলছে বলে র‌্যাব জানায়। উদ্ধারকৃত মরদেহ ময়না তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতাল মর্গে প্রেরনের উদ্দেশ্যে বাগেরহাটের শরনখোলা থানায় হস্তান্তর করা হবে বলে র‌্যাব জানায়।


শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কবিরুল ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, থানার পরিদর্শক (তদন্ত) ঠাকুরদাসের নেতৃত্বে পুলিশের একটি দল সকাল সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে রওনা হয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত