ডুবো চরে কয়লা বোঝাই কার্গো জাহাজ

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৮:৪৭ পিএম, শুক্রবার, ১১ নভেম্বর ২০২২ | ৪১৯

মোংলা বন্দর চ্যানেলের পশুর নদীতে ডুবো চরে একটি পণ্য বোঝাই কার্গো জাহাজ আটকে গেছে। শুক্রবার সকাল ১১টার দিকে সিগনাল টাওয়ার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তবে জোয়ারের সময় কার্গোটি টেনে নামানো হবে বলে জানায় মালিক পক্ষ। কার্গোটিতে হারবাড়িয়া থেকে ৮শ মেট্রিক টন কয়লা নিয়ে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে যাচ্ছিল জাহাজটি।

বন্দর সুত্রে ও এম,ভি জুমায়রা-১ কার্গো জাহাজের মাস্টার ফারুক গাজী জানান, বন্দরের হাড়বাড়ীয়ার ৫ নম্বর এ্যাংকোরেজ বয়ায় থাকা এম,ভি পিথাগোরাস নামের একটি বিদেশী জাহাজ থেকে সাড়ে ৮শ মেট্টিক টন কয়লা বোঝাই করে শুক্রবার সকালের দিকে কার্গোটি রামপালের উদ্দেশ্যে ছেড়ে আসে। কিছুদুরে আসার পর হারবাড়িয়া থেকে জোয়ারের অপেক্ষায় ৫ নম্বর এ্যাংকোরেজ একটি খালী বয়ায় অবস্থান নেয় জাহাজটি। পশুর নদীতে জোয়ার হওয়ার পর কার্গোটি রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হলে পথিমধ্যে পশুর নদীর সিগনাল টাওয়ার এলাকায় পৌঁছালে ডুবো চরে আটকে যায়।

এ সময় জাহাজটিতে থাকা মাস্টার ও নাবিকরা মালিক পক্ষকে খবর দেয়। তবে নদীর কিনারায় চরে আটকে যাওয়ার ফলে বড় ধরণের দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে কার্গো জাহাজটি। কার্গোটি এখন ঝুকিমুক্ত অবস্থায় রয়েছে বলে জানান কার্গো জাহাজের মাস্টার ফারুক গাজী। তিনি বলেন, জোয়ারের সময় অন্য জাহাজের সহায়তায় জাহাজটি নিরাপদে সরিয়ে নেয়া হবে। দুর্ঘটনাকবলীত কার্গোটিতে মাস্টার সুকানী সহ ১২ জন নাবিক অক্ষত অবস্থায় নিরাপদে রয়েছে এবং বন্দর চ্যানেল সম্পুর্ন ঝুকিমুক্ত বলে জানায় মাস্টার ফারুক গাজী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত