রামপালে জোরপূর্বক জমি দখল চেষ্টার অভিযোগ

এম, এ সবুর রানা, রামপাল

আপডেট : ১০:৩৪ পিএম, মঙ্গলবার, ১৪ মে ২০২৪ | ১৪৬

প্রতিকী ছবি
রামপালে এক সাবেক সেনা মো. সাইফুল শেখের বিরুদ্ধে অবৈধভাবে জোরপূর্বক জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। রামপাল থানায় অভিযোগ দায়েরর পরেও প্রতিকার পাচ্ছেন না ভুক্তভোগী মো. নাসির উদ্দিন। তিনি রামপাল থানার অফিসার ইনচার্জ এর মাধ্যমে প্রতিকার চেয়েছেন।
জানাগেছে, উপজেলার সিকারডাঙ্গা গ্রামের মৃত আ. লতিফের ছেলে মো. নাসির উদ্দিন জেএল ৯৬ নং সিকিরডাঙ্গা মৌজার ৩৭৮ দাগের বাস্ত জমি ক্রয় করে দীর্ঘ ১৫ বছর ধরে ভোগদখলে রয়েছেন। সেই জমি পার্শবর্তী প্রতিবেশী মৃত লুৎফর রহমানের ছেলে অবসরপ্রাপ্ত সেনা সদস্য মো. সাইফুল শেখ ও তার ছেলে আবু হুরাইরা শেখসহ কতিপয় লোকজন দখলেন জন্য গড়াবেড়া দিয়ে জোরপূর্বক ঘিরে দখলে নেয়ার চেষ্টা করেন। ওই সময় বাঁধা দিতে গেলে তাদের হুমকি ও ভয়ভীতি দেয় হয় বলে অভিযোগে উল্লেখন করেন। ভুক্তভোগী নাসির উদ্দিন জানান, ওই জমি নিয়ে বিজ্ঞ আদালতে মামলা চলমান রয়েছে। এরপরেও সোমবার (৬ মে) সকাল ৬ টার সময় অবৈধভাবে বাড়তে ঢুকে প্রায় দুই শতাংশ জায়গা দখলে নেওয়ায় চেষ্টা করে। উল্লেখ্য, এর পুর্বে ওই সাইফুল ভুক্তভোগীর বসতঘরের চাল জোরপূর্বক কেটে দেয়।
এ বিষয়ে অভিযুক্ত সাইফুল শেখের মুঠোফোনে কথা হলে তিনি জানান, আমি ওদের আগে জমি কিনেছি। ওরা জমি ঘিরে রেখেছিল। আমি আমার জমি ঘিরে নিয়েছি। ওই জমিতে আদালতের কোন মামলা নেই বলে তিনি দাবী করেন।
এ বিষয়ে রামপাল থানার ওসি সোমেন দাশের সাথে মুঠোফোনে কথা হলে তিনি অভিযোগ পত্র প্রাপ্তির কথা জানিয়ে বলেন, উভয় পক্ষকে ডাকা হয়েছে। অভিযোগের শোনানি করে আইনগত ব্যাবস্থা নেয়া হবে।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত