শোক দিবস উপলক্ষে 

মোংলায় নৌবাহিনীর ত্রাণ বিতরণ

মোংলা প্রতিনিধি

আপডেট : ০৯:৫২ পিএম, শনিবার, ১৪ আগস্ট ২০২১ | ৫৮৭

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদত বার্ষিকীতে সমগ্র বাঙালী জাতি আজ শোকস্তব্ধ। শোকাহত হৃদয়ে সমগ্র জাতির সাথে বাংলাদেশ নৌবাহিনীর প্রতিটি সদস্য শ্রদ্ধার সাথে স্মরণ করে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর মহান আত্মত্যাগ এবং বাঙালীর জাতির প্রতি অকৃত্রিম মমত্ববোধকে। আজকের এই শোকাহত দিনে জাতির পিতার মহান আত্মত্যাগের প্রতি শ্রদ্ধা জানাতে বাংলাদেশ নৌবাহিনীর পক্ষ থেকে মোংলায় অবস্থিত কমান্ডার ফ্লোটিলা ওয়েষ্ট মোংলা অঞ্চলে গরীব অসহায় ও অভাবী মানুষদের মাঝে ৩ দিনব্যাপী ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করছে।

১৩ ও ১৪ আগস্ট বাংলাদেশ নৌবাহিনী কর্তৃক মোংলা উপজেলা ও ঢাংমারী খাল সংলগ্ন এলাকায় এবং খুলনা জেলার দাকোপ উপজেলার চালনা এলাকায় গরীব অভাবী এবং অসহায় জেলে, শ্রমিক, দিনমজুর, রিকসা ও ভ্যান চালক এবং ছিন্নমূল মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা হয়। প্রায় ১ হাজার ৪০০ পরিবারের মাঝে ১০ দিনের সমপরিমান খাদ্য সামগ্রী চাল, ডাল, আটা, লবন, তেল, স্যালাইন ও শুকনো খাবার বিতরণ করা হয়।


এছাড়াও ১৫ আগস্ট জাতির পিতার শাহাদাত বার্ষিকী উপলক্ষে চলমান ত্রান বিতরণ কার্যক্রমের অংশ হিসেবে ৬০০ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ এবং মোংলা ও খুলনার বিভিন্ন এতিমখানার ৬ শতাধিক এতিমের মাঝে উন্নত মানের খাদ্য বিতরণ করা হবে বলেও জানা গেছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত