সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ফকিরহাটে উন্মুক্ত ওর্য়াড সভা

ফকিরহাট প্রতিনিধি

আপডেট : ০৮:০৫ পিএম, সোমবার, ১ মার্চ ২০২১ | ৮১৯

বাগেরহাটের ফকিরহাটের বেতাগা ইউনিয়ন পরিষদের উদ্যোগে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন এবং স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে সুশসন প্রতিষ্ঠার লক্ষ্যে ৪নং ওর্য়াডের উন্মুক্ত ওর্য়াড সভা রবিবার সন্ধ্যায় চাকুলী সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে।

ইউপি সদস্য মোঃ ফোরকান শিকারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার বিশেষজ্ঞ ও উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বপন দাশ। তিনি তাঁর বক্তৃতায় বলেন বাল্য বিবাহ ও মাদক শুধু আমাদের এলাকা বা সমাজের সমস্যা নয়, এটি দেশ বা রাষ্ট্রেরও বড় সমস্যা। তাই বাল্য বিবাহ ও মাদক প্রতিরোধে আমাদের সকলকে একযোগে এগিয়ে না আসলে টেকসই উন্নয়ন করা সম্ভব হবে না। তিনি আরো বলেন, আমরা টেকসই উন্নয়ন ব্যবস্থা নিয়ে বেতাগা তথা উপজেলাকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে চাই, আর সেটি করতে হলে প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা থাকতে হবে।

আপনারা আপনাদের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলে এই অঞ্চলকে আলোকিত করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান। অনুষ্ঠানের উদ্ভোধক ছিলেন ইউপি চেয়ারম্যান মোঃ ইউনুস আলী শেখ। উপদেষ্টা ছিলেন সংরক্ষিত ৪, ৫ ও ৬ নং ওর্য়াডের মহিলা সদস্যা কামরুন্নাহার নীপা।

ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের সভাপতি নিলুফার ইয়াসমীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন ইউপি সদস্য আসাদুজ্জামান তুহিন, সাবেক ইউপি সদস্য মোঃ মোস্তাফিজুর রহমান হাফিজ ও ইউনিয়ন কৃষি ও মৎস্য সংক্রান্ত স্থায়ী কমিটির সদস্য জিল্লুর রহমান। এসময় অর্ধশতাধিক জনগন তাদের চাহিদার কথা তুলে ধরেন, যা ইউপি সচিব এস এম দাউদ আলী খসড়া আকারে লিপিবদ্ধ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত