৪৯ বছরেও পাঁকা হয়নি চুলকাঠির পুরাতন ডিবি রাস্তাটি: জনভোগান্তি চরমে

শেখ আনিছুর রহমান(চুলকাঠি)বাগেরহাট

আপডেট : ০৬:১৩ পিএম, বুধবার, ৯ সেপ্টেম্বর ২০২০ | ১১৪৫

বাগেরহাট সদর উপজেলার চুলকাঠিতে প্রায় ২০টি গ্রামের মানুষের চুলকাঠিবাজার ও এস এসসি এবং জেএসসি পরিক্ষাকেন্দ্র চুলকাঠি ঘনশ্যামপুর মাধ্যমিক বিদ্যালয়ে প্রবেশের প্রধান সড়ক (পুরাতন ডিবি রাস্তা) চুলকাঠি পুলিশ তদন্ত কেন্দ্র হতে চুলকাঠিবাজার স¦াধীনতা চত্বর পর্যন্ত ১ কিঃমিঃ অংশটি স্বাধীনতার ৪৯ বছরের পাকায় পরিনত হয়নি ফলে চরম ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী ও বাজারের ব্যবসায়ীরা ।

সরজমিনে অনুসন্ধান করে জানাগেছে উপজেলার চুলকাঠিতে প্রায় ২০টি গ্রামের মানুষের চুলকাঠিবাজার ও এস এসসি এবং জেএসসি পরিক্ষাকেন্দ্র চুলকাঠি ঘনশ্যামপুর মাধ্যমিক বিদ্যালয়ে প্রবেশের প্রধান সড়ক (পুরাতন ডিবি রাস্তা) চুলকাঠি পুলিশ তদন্ত কেন্দ্র হতে চুলকাঠিবাজার স্বাধীনতা চত্বর সড়কটি দিয়ে বাগেরহাট সদর উপজেলার নিকলাপুর,ভট্রবালিয়া ঘাটা,ভট্রকনকপুর, হাকিমপুর, রনজিতপুর, খানপুর খানপুর সুগান্ধী, রনভুমি, সুদুল্ল্যাপুর, সায়ড়া, রামপালের সোনাতুনিয়া, দেবীপুর ,ভরসাপুর, ফকিরহাটের বাসবাড়িয়া, ঘনশ্যামপুর দেয়াপাড়া সহ মোট ২০টি গ্রামের মানুষের যাতায়াতের প্রধান এই সড়কটি স্বাধীনতার ৪৯বছর অতিবাহিতহলেও পিচপাকা না হওয়ায় নিত্য দিন নানান প্রকার দূর্ভোগ পোহাচ্ছে সংশ্লিষ্ট এলাকাবাসী ।

এই সড়কটি সম্পুর্ন ব্যবহার অনুপযোগী হওয়ায় চুলকাঠি বাজারের মুদি সহ অনান্য ব্যবসায়ীদের খুলনা-মংলা মহাসড়কের উপর মালামাল আনলোড করতে হচ্ছে এতে এক দিকে যেমন বাড়ছে ব্যয় অন্যদিকে মহাসড়কে ও সৃষ্টি হচ্ছে জ্যাম ,আবার এই সড়কটি ব্যবহার অনুপযোগী হওয়ায় ২০টি গ্রামের মানুষের বাজার ও পরীক্ষা কেন্দ্রে যেতে বাধ্য হয়ে খুলনা-মংলা মহাসড়ক ব্যবহার করতে হচ্ছে ফলে প্রতি নিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা যাতে এ পর্যন্ত প্রায় অর্ধ শত মানুষ নিহত হয়েছেন । স্থানীয় ৯ম শ্রেণির এক ছাত্রী বলেন, এই রাস্তাটি খারাপ থাকায় আমাদের বাজারের মধ্যদিয়ে স্কুলে যাতায়াত করতে হয়, এতে বিভিন্ন সময় আমার কয়েক জন সহপাঠী ইফটিজিংয়ের শিকার হয়েছেন।

স্থানীয় বাসিন্দা সাধন কুমার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, এই সড়কটি পাঁকা না হওয়ায় আমরা গ্রামবাসী চরম দূর্ভোগে আছি, আমাদের কোন কেউ অসুস্থ্য হয়ে পড়লেও সড়ক খারাপ হওয়ায় এ্যাম্বুলেন্স আসে না।

স্থানীয় বাসিন্দা ও উপজেলা আওয়ামীলীগ নেতা চিন্ময় দেবনাথ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সামান্য বৃষ্টি হলেই এই মাটির সড়কটি ডুবে যায় যার ফলে আমরা এলাকাবাসী সীমাহীন দূর্ভোগে আছি আমি সরকারের কাছে এই রাস্তাটি দ্রুতপাঁকা করনের আবেদন জানাচ্ছি।

এবিষয়ে জানতে চাওয়া হলে চুলকাঠি বাজার বনিক সমিতির সাধারন সম্পাদক মোঃ মনিরূজ্জামান ফকির বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, এই সড়কটি পাঁকা না হওয়ায় খুলনা-মংলা মহাসড়কের উপর মালামাল লোড আনলোড করে কুলিদের দিয়ে মালামাল দোকানে আনতে হচ্ছে ফলে ব্যয় দ্বিগুণ বৃদ্ধি পাচ্ছে ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত