শিক্ষার গুণগতমান ও নৈতিকতা বিষয়ে প্রতিষ্ঠান প্রধানদের সাথে মতবিনিময়

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৪:৪৮ পিএম, মঙ্গলবার, ২৬ ডিসেম্বর ২০১৭ | ৮০৭

শিক্ষার গুণগতমান ও নৈতিকতার উন্নয়নে বাগেরহাটের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে শহরের সাংস্কৃতিক ফাউন্ডেশনের এসি লাহা মিলনায়তনে সভায় প্রধান অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (কলেজ) ড. মোল্লা জালাল উদ্দিন।


অনুষ্ঠানে জেলার সকল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান এবং কলেজ অধ্যক্ষবৃন্দ অংশ নেন। এসময়ে শিক্ষকদের কোচিং বাণিজ্যে জড়িয়ে পড়া, প্রশ্ন ফাঁসসহ বিভিন্ন নৈতিক অবক্ষয় রোধে ও শিক্ষার গুণগতমান উন্নয়নে করণীয় বিষয়ে আলোচনা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত সচিব ড. মোল্লা জালাল উদ্দিন বলেন, আমি মনে করিনা শিক্ষকতা কেবল একটি পেশা, শিক্ষকতা একটি ব্রত। কোন অবস্থায় শিক্ষকদের মানদ- টাকার অঙ্কে না। আপনারা কেন নিজেদের টাকার অঙ্কে পরিমাপ করেন। কোচিং বানিজ্য বন্ধ করতে হবে। এছাড়া শিক্ষার্থীদের হাতে কোন ভাবেই নোট বই দেয়া যাবে না।

শিক্ষকতা মহান পেশা। কারো কারণে যেন তা কলুশিত না হয়। নৈতিকতা শেখানোর জন্য এই সমাবেশ নয়। শিক্ষার্থীদের মাঝে নৈতিকতা সৃষ্টি আমাদের উদ্দেশ্য। এজন্য আপনাদের কাজ করতে হবে।

জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর খুলনা অঞ্চলের আঞ্চলিক পরিচালক প্রফেসর টি এম জাকির হোসেন, বাগেরহাট সরকারি পিসি কলেজের অধ্যক্ষ প্রফেসর অভিজীৎ বসু, , প্রফেসর মোজাফ্ফর হোসেন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত