প্রথম করোনা রোগী সনাক্ত,তিন বাড়ী লকডাউন

কচুয়ায় ৫ ডাক্তার সহ ১২জন কোয়ারেন্টাইনে

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০৫:১৬ পিএম, সোমবার, ১১ মে ২০২০ | ২২৯৪

কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

কচুয়ায় এই প্রথম একজন করোনা রোগী সনাক্ত হয়েছে। তার বাড়ী সহ তিন বাড়ী লকডাউন ঘোষনা করেছেন উপজেলা নির্বাহী অফিসার। রবিবার রাতে কচুয়া উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ রোগীর বাড়ীতে গিয়ে তিন বাড়ী লকডাউন ঘোষনা করেন। ২৫ বছরের ওই নারী করোনা রোগীকে কচুয়া হাসপাতালের আইসোলশনে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। তার বাড়ী উপজেলার শ্রীরামপুর এলাকায়।


কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার(আরএমও) ডা.মণি শংকর পাইক বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, করোনা সনাক্ত হওয়ায় ওই রোগীর সংস্পর্শে থাকা তার পরিবারের ৬জন সদস্যকে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়। বাকী একজন তার ভাইকে কচুয়া হাসপাতালে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া তার সংস্পর্শে আশা ৫ জন চিকিৎসককেও হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সোমবার বিকালে কোয়ারেন্টাইনে থাকা ১২ জনের নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজে পাঠানো হয়েছে।

ওই নারী গত বৃহস্পতিবার চট্রগ্রাম থেকে ঢাকা হয়ে কচুয়া উপজেলায় তার ভাইয়ের বাড়ীতে অবস্থান নেয়। শুক্রবার হাসপাতালে ভর্তি করে নমুনা সংগ্রহ করা হয়, ওই দিন তিনটি নমুনা খুলনা মেডিকেল কলেজে পাঠানো হয়। নমুনা পরীক্ষা শেষে রবিবার একটি করোনা পজিটিভ বলে রিপোর্ট পাওয়া যায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত