প্রয়োজনীয় সাহায্য না পেয়ে

কচুয়ায় খেয়ে না খেয়ে দিনকাটছে নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের

শুভংকর দাস বাচ্চু,কচুয়া

আপডেট : ০৭:০৪ পিএম, সোমবার, ১৩ এপ্রিল ২০২০ | ১৩৬৮

কচুয়া উপজেলার সাতটি ইউনিয়নের লক্ষাধীক মানুষের বসবাস এর মধ্যে ৯০ ভাগ মানুষ নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের। করোনাভাইরাসের কারনে কর্মহীন হয়ে,প্রয়োজনীয় সাহায্য না পেয়ে খেয়ে না খেয়ে দিন কাটছে তাদের।

উপজেলা প্রশাসনের পক্ষ থেকে রবিবার বিভিন্ন ইউনিয়নে ৬ মে.টন চাল, নগদ ৩০ হাজার টাকা ও ১০৫ প্যাকেট শিশু খাদ্য বিতরণ করা হয়। উপজেলা প্রসাশনের পক্ষ থেকে সরকারি যে সাহায্য প্রদান করা হয়েছে তা চাহিদার তুলনায় কম।

করোনাভাইরাস এর কারনে সামাজিক দুরত্ব বজায় রাখতে নিত্য প্রয়োজনীয় চাল,ডাল,তেল সহ কাঁচা মালের দোকান ছাড়া সকল দোকান ও ব্যবসা প্রতিষ্ঠান, সকল সাপ্তাহিক হাট বাজার,সকল প্রকার ইঞ্জিন চালিত, ব্যক্তিগত যানবাহন চলাচল বন্ধ হওয়ার পর থেকে অসহায় অবস্থায় দিন কাটাচ্ছে শ্রমজীবি ও নি¯œ আয়ের মানুষ। এর মধ্যে চরম বিপদে পড়েছে মধ্যবিত্ত পরিবারে লোক, তারা না পারছে হাত পাততে না পারছে বলতে।

উপজেলা প্রশাসনের পক্ষথেকে জানাগেছে, করোনাভাইরাস এর প্রভাবে কর্মহীন দরিদ্র, হত দরিদ্রের ও শ্রমজীবি ৩ হাজার পরিবারকে ইতিমধ্যে উপজেলা প্রশাসনের মাধ্যমে বিভিন্ন পর্যায়ে ৩০ মে.টন চাল, নগদ ১ লক্ষ ৬০ হাজার টাকা এবং ২৫ হাজার টাকার শিশু খাদ্য বিতরন করা হয়েছে।

মসনী গ্রামের ভ্যান চালক ছালাম জোমাদ্দার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তার পরিবারে সদস্য ৫ জন সে ভ্যান চালিয়ে যা আয় হত তা দিয়ে তার সংসার চলতো বর্তমানে রাস্তায় কোন লোক নেই ভাড়াও হয় না। এপর্যন্ত সরকারি বেসরকারি কোন সাহায্য পাইনি, এখনতো খেয়ে না খেয়ে দিন কাটছে।

দিন মজুর পরেশ দেবনাথ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আমি পরের বাড়িতে দিন মজুরের কাজ করি এখন তো করোনাভাইরাসের ভয়ে কেহ কাজে রাখেনা কিভাবে সংসার চালাবো এপর্যন্ত কোন সরকারি বেসরকারি সাহায্য পাইনি, এখনতো খেয়ে না খেয়ে থাকতে হচ্ছে।

বাধাল ইউপি চেয়ারম্যান নকীব ফয়সাল অহিদ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, এপর্যন্ত সরকারিভাবে যে সাহায্য পেয়েছি তা থেকে বিভিন্ন সময় ৪৮৮ পরিবারকে ও ১৭ জন শিশুকে খাদ্য দেওয়া হয়েছে। আমার জন বহুল দরিদ্র ইউনিয়ন ২৬৫৭টি পরিবারের জন্য সাহায্য চেয়ে উপজেলায় চাহিদা দেওয়া হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা অঞ্জন কুন্ডু বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ইউনিয়নের চেয়ারম্যানদের নিকট তালিকা চেয়েছি এপর্যন্ত ৫টি ইউনিয়নের প্রায় ১৫ হাজার পরিবারের তালিকা পেয়েছি বাকি দুটি ইউনিয়নের সম্পূর্ন তালিকা পেলে তা আমরা সংশিষ্ট দপ্তরে পাঠিয়ে দেব।

কচুয়া উপজেলা নির্বাহী অফিসার সুজিৎ দেবনাথ বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, সরকারের পক্ষ থেকে কোভিড-১৯ এর দুর্যোগকালীন মুহুর্তে এপর্যন্ত যে সাহায্য আসছে তা আমরা বিতরন করেছি। নুতন করে আজ (সোমবার) আসতে পারে, এলে তা অতি দ্রুত বিতরন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত