পিরোজপুরে প্রসবের সময় নবজাতকের মাথা ছিড়ে ফেললো নার্স

পিরোজপুর প্রতিনিধি

আপডেট : ০২:২৬ পিএম, রোববার, ১২ এপ্রিল ২০২০ | ৭৮১

পিরোজপুরের নাজিরপুর উপজেলায় প্রসূতি মায়ের সন্তান প্রসবের সময় নবজাতকের মাথা ছিড়ে ফেলার অভিযোগ উঠেছে কর্তব্যরত নার্স এর বিরুদ্ধে। শনিবার সকালে নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে বলে অভিযোগ করেছেন প্রসূতি আঁখি আক্তারের মা মানছুরা বেগম । গুরুতর অসুস্থ প্রসূতি আঁখি আক্তার (২০) জেলার নাজিরপর উপজেলার কলারদোয়ানিয়া ইউনিয়নের মুগারঝোর গ্রামের আসাদুজ্জামানের স্ত্রী। গুরুতর অসুস্থ ওই প্রসূতীকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। এ ঘটনায় অভিযুক্ত দুই নার্স হলেন নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত নার্স সাথি মল্লিক ও অপু হালদার।

আঁখি আক্তারের মা মানছুরা বেগম অভিযোগ করে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, তার মেয়ে আখিঁ আক্তারকে শুক্রবার রাতে বাচ্চা প্রসবের জন্য হাসপাতালে ভর্তি করা হয়। সকালে তার সামান্য প্রসব ব্যাথা উঠলেই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স সাথি মল্লিক ও অপু হালদার সুন্দর ভাবে বাচ্চা প্রসব করে দিবে বলে ১০ হাজার টাকা দাবী করেন। পরে বাচ্চা প্রসব করানোর জন্য ওটিতে নেয় এবং এক পর্যায়ে তারা নবজাতকের মাথা ছিড়ে নিয়ে আসে। বিষয়টি আমাদের না জানিয়ে গোপন করার চেষ্টা করে। এক পর্যায়ে আমরা বাচ্চা প্রসবের দেরি হওয়ার বিষয় জানতে চাইলে দেখি একটি পলিথিনে মোরানো নব জাতকের মাথা।

অভিযুক্ত নার্স সাথি মল্লিক ও অপু হালদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, প্রসূতি আখিঁ আক্তারের বাচ্চা প্রসবের সঠিক সময়ের অনেক আগেই এই বাচ্চা প্রসব হয়েছে এবং এ বাচ্চা গর্ভে থাকা অবস্থায় মৃত ছিল। তাই মৃত এই বাচ্চাকে প্রসব করাতে গিয়েই এ রকম ঘটনা ঘটেছে।

নাজিরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফজলে বারীর সাথে কথা হলে তিনি বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, বিষয়টি শুনেছি,বিষয়টি অনাকাংখিত,এবিষয়ে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত