অকারণে ঘোরাঘুরি করার দায়ে

মোংলায় শতাধিক ব্যক্তিকে জরিমানা

মাসুদ রানা,মোংলা

আপডেট : ০৭:০৮ পিএম, শনিবার, ৪ এপ্রিল ২০২০ | ৯৫৮

করোনা ভাইরাসের সংক্রমন প্রতিরোধে বন্দর শহর মোংলায় নৌ বাহিনী, পুলিশ ও স্থানীয় প্রশাসনের নানামুখী তৎপরতার মধ্যেও সাধারণ মানুষকে ঘরমুখী করা যাচ্ছে না। শ্রমিক অধ্যূষিত এ শহরে অযথা বিনা কারণেই প্রচুর সংখ্যক মানুষ ঘরের বাইরে এসে ঘোরাঘুরি করছেন।

এ অবস্থায় নৌ বাহিনী, পুলিশ ও স্থানীয় প্রশাসনের আরো বেশী কঠোর অবস্থান নিয়েছে। সামাজিক দূরত্ব বজায় রাখতে চালাচ্ছেন নানামুখী তৎপরতা। মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নান বাগেরহাট২৪কে জানান, সচেতনার অভাবে অকারণেই ঘরের বাইরে ছুটছেন অনেকে। এ পৌর শহরের অলিগলি ও রাস্তার মোড়ে মোড়ে নৌ বাহিনী ও পুলিশের চেকপোষ্ট বসানো হয়েছে। যাতে করে মানুষকে বুঝিয়ে ঘরে ফেরানো যায়।

কাচা, মুদি ও ঔষধের দোকান ছাড়া শহরের অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। এমনকি খাবার হোটেল থেকে শুদুমাত্র পার্সেল সরবরাহ করা হচ্ছে। হোটেলের ভিতরে বসে কেউকে খাবার পরিবেশন করা হচ্ছে না। এ ছাড়া বিনা কারণে যারা ঘরের বাইরে আসছেন তাদের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নগদ অর্থ জরিমানা করা হচ্ছে।

গত কয়েক দিনে প্রায় শতাধিক ব্যক্তিকে জনপ্রতি নগদ ৫০ টাকা থেকে ২০০০ টাকা পর্যন্ত জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এর পরও সাধারণ মানুষকে ঘরমুখী করতে হিমশিম খাচ্ছে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত