আতঙ্কে কমে গেছে রোগী

করোনা মোকাবেলার প্রয়োজনীয় উপকরণ চিতলমারী স্বাস্থ্য কমপ্লেক্সে নেই

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৭:০২ পিএম, রোববার, ২২ মার্চ ২০২০ | ৯৩৫

বাগেরহাটের চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা ভাইরাস মোকাবেলায় প্রয়োজনীয় উপকরণ নেই। রোগীদের সর্বোচ্চ স্বাস্থ্য সেবা দিতে এখানে অক্সিজেন ও লেব্যুলাইজার ছাড়া আধুনিক ব্যবস্থাপনা না থাকায় সঠিক পরীক্ষা-নিরীক্ষা নিয়ে শঙ্কায় রোগীরা। হাসপাতালে একটিও আইসিইউ বেড ও ভেন্টিলেটর নেই।

চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদেরে জন্য নেই পর্যাপ্ত মাস্ক ও গাউন। তাই আতংকে স্বাস্থ্য কমপ্লেক্সের নিয়মিত রোগীর সংখ্যা কমে গেছে। রোববার দুপুরে এমনটাই জানিয়েছেন চিতলমারী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ মামুন হাসান মিলন। তবে বাগেরহাট-১ আসনের (চিতলমারী-মোল্লাহাট ও ফকিরহাট) সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন প্রাথমিক ভাবে কিছু উপকরণ পাঠিয়েছেন বলে তিনি উল্লেখ করেন।

ওই কর্মকর্তা আরও জানান, এই স্বাস্থ্য কমপ্লেক্সে ইতোমধ্যে ৫টি ভাইরাস প্রতিরোধী পোশাকের (পিপিই) বরাদ্ধ হয়েছে। দু’একদিনের মধ্যে তা হাসপাতালে এসে পৌঁছাবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুসারে স্থানীয় প্রশাসন সাধ্যমতো প্রস্তুতি ও আলাদা বেড-ইউনিট সংরক্ষণ করছেন। সাথে প্রস্তুত রাখা হয়েছে স্বাস্থ্য কর্মীদের।

তবে সংকট রয়েছে চিকিৎসা উপকরণের। এছাড়া এখানে প্রথম ধাপে হাসপাতালে করোনা রুগীদের জন্য ৫টি আইসোলেশন বেড ও এস এম সরকারী মডেল মাধ্যমিক বিদ্যালয় ১০০টি সাধারণ শয্যা প্রস্তুত রাখা হয়েছে। তবে এখন পর্যন্ত এ উপজেলায় কোন করোনা ভাইরাসে আক্রন্ত রোগীর সন্ধান পাওয়া যাননি বলেও তিনি জানিয়েছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত