চিতলমারীতে মুজিব শতবর্ষে ৩১টি পরিবার পাচ্ছে দুর্যোগ সহনশীল ঘর

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:১২ পিএম, সোমবার, ১৬ মার্চ ২০২০ | ৯২০

চিতলমারীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ৩১ গৃহহীন পরিবার দুর্যোগ সহনশীল ঘর পাচ্ছেন। এ ঘরে থাকছে সোলার প্যানেলসহ গৃহসংলগ্ন টয়লেট সুবিধা। যার প্রতিটি ঘরের নির্মান ব্যয় হয়েছে ২ লাখ ৯৯ হাজার ৮৬০ টাকা। সাথে বাড়তি সংযোজন দেয়া হয়েছে ৭৫ ওয়ার্ডের সোলার প্যানেল।

চিতলমারী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহাগ ঘোষ বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অধীনে গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণ’র আওতায় দারিদ্র জনগোষ্ঠীর সামান্য জমি বা ভিটা আছে কিন্তু ঘর নেই এমন ৩১টি পরিবারকে দুই কক্ষ বিশিষ্ট একটি সেমিপাকা টিনশেড ঘর, রান্নাঘর ও পাকা টয়লেট দেওয়া হবে। যার প্রতিটি ঘরের নির্মান ব্যয় হয়েছে ২ লাখ ৯৯ হাজার ৮৬০ টাকা। এ ছাড়াও ওই ঘরে বাড়তি সংযোগ হিসেবে দেয়া হচ্ছে ৭৫ ওয়ার্ডের সোলার প্যানেল।


চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, জমি আছে কিন্তু টেকসই ঘর নেই। এ রকম দারিদ্র ৩১টি পরিবারকে বাছাই করে তাদের জন্য ঘরের নির্মাণ কাজ শেষ হয়েছে। আজ ১৭ই মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এ সকল পরিবারের কাছে ঘরের চাবি হস্তান্তর করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত