উচ্চ আদালতের আদেশ অমান্য করে

দোকানপাট ভাংচুরের অভিযোগে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার

আপডেট : ০২:০৪ পিএম, বুধবার, ১৯ জুন ২০১৯ | ১৩৯৭

বাগেরহাটে উচ্চ আদালতের আদেশ অমান্য করে দোকানপাট ভাংচুরের অভিযোগে মোরেলগঞ্জ পৌর মেয়রের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোঃ শাহাবুদ্দিন তালুকদার।


রোববার দুপুরে বাগেরহাট প্রেসকাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি জানান, সড়ক বিভাগ কর্তৃক সাইনবোর্ড-বগী আঞ্চলিক মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদের সিদ্ধান্ত নেয়। ওই সড়কের ১৮তম কিলোমিটার অর্থ্যাৎ মোরেলগঞ্জ বাসস্ট্যান্ডে আমার সম্পত্তি থাকায় উচ্ছেদের পূর্বে সড়কের সম্পত্তি মেপে উচ্ছেদ অভিযান পরিচালনার অনুরোধ করি। কিন্তু তা কর্ণপাত না করে সড়ক বিভাগ উচ্ছেদ অভিযান পরিচালনা করে। ন্যায় বিচারের আশায় আমি উচ্চ আদালতে একটি রিট পিটিশন দায়ের করি। ওই পিটিশনের প্রেক্ষিতে ৪ মার্চ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি সেখ হাসান আরিফ ও রাজ্জাক আল জলিল সড়ক জনপথের সংশ্লিষ্ট বিবাদী ও মোরেলগঞ্জ পৌরসভার উচ্ছেদ অভিযানের উপর স্থগিতাদেশ প্রদান করেন। সড়ক জনপথ উচ্চ আদালতের প্রতি সম্মান দেখিয়ে উচ্ছেদ অভিযান পরিচালনা বন্ধ রেখে আদালতের আশ্রয় নেয়। কিন্তু মোরেলগঞ্জ পৌরসভার মেয়র মনিরুল হক তালুকদার হাইকোর্টের আদেশ অমান্য করে ১৫ জুন তার ব্যক্তিগত আক্রোশ মেটাতে পৌরসভার বুলড্রেজার দিয়ে দোকানপাট ভাংচুর করে মালামাল নিয়ে যায়। এছাড়া আমার ভাড়াটিয়াদের দোকান বন্ধ রাখতে হুমকি দেয়। যার ফলে আমার অনেক ক্ষতি হয়েছে। এসব বিষয়ে প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেন ক্ষতিগ্রস্থ এই আওয়ামী লীগ নেতা।

মোরেলগঞ্জ পৌরসভার মেয়র মনিরুল হক তালুকদার বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমি বা পৌরসভা আদালতের নিষেদ্ধাজ্ঞা অমান্য করিনি। সড়কের উপরে টেবিল ও ছাপড়া দিয়ে দোকানদারি করছিল কিছু ব্যবসায়ীরা। জনসার্থে সেটি সরিয়ে দেয়া হয়েছে। এছাড়া ওই বাসস্ট্যান্ড মোড়ে আমরা বঙ্গবন্ধু চত্ত্বর করেছি। সেটা যাতে বাস্তবায়িত না হতে পারে সেজন্য মোঃ শাহাবুদ্দিন তালুকদার চেষ্টা করছেন এবং বিভিন্নভাবে অপপ্রচার চালাচ্ছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত