এলাকায় ব্যাপক উত্তেজনা

চিতলমারীতে শ্রেনী কক্ষে পাঠদান বন্ধ করে শিক্ষার্থীদের মাঝে নির্বাচনী প্রচার

চিতলমারী প্রতিনিধি

আপডেট : ০৬:১৩ পিএম, সোমবার, ৩০ এপ্রিল ২০১৮ | ১৯৩৩

চিতলমারী উপজেলার চরবানিয়ারী মডেল উচ্চ বিদ্যালয়ের কতিপয় শিক্ষক শ্রেনী কক্ষে পাঠদান বন্ধ করে শিক্ষার্থীদের মাঝে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তারা স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচনে অভিভাবকদের প্রভাবিত করার জন্য কোমলমতি শিক্ষার্থীদের কঠিন মানসিক চাপ সৃষ্টি করছেন। এমন অভিযোগ তুলে সোমবার বিকেলে ওই স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচনে অংশ গ্রহণকারী ৩ জন প্রার্থী প্রিজাইডিং অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবরে একটি লিখিত অভিযোগ করেছেন।


অভিযোগ পত্রে জানা গেছে, আগামী ৫ মে চরবানিয়ারী মডেল উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন। এ নির্বাচনকে ঘিরে এলাকায় ব্যাপক উত্তেজনা ও তোলপাড়ের সৃষ্টি হয়েছে। চলছে লবিং-গ্রুপিং। আর এর থেকে বাদ পড়েনি স্কুলের শিক্ষককেরা।


ম্যানেজিং কমিটির নির্বাচনের প্রার্থী কমল মজুমদার, লতিকা রায় ও পলাশ কান্তি মন্ডল জানান, বিদ্যালয়ের কতিপয় শিক্ষক শ্রেনী কক্ষে পাঠদান বন্ধ করে শিক্ষার্থীদের মাঝে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাচ্ছেন। তারা অভিভাবকদের প্রভাবিত করার জন্য কোমলমতি শিক্ষার্থীদের কঠিন মানসিক চাপ সৃষ্টি করছেন।


এ ব্যাপারে চরবানিয়ারী মডেল উচ্চ বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ক্ষিতিষ চন্দ্র রায় বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, প্রতিদিন বিকাল ৪ টা পর্যন্ত কাস হয়। কাসে কোন শিক্ষকই কারো পক্ষে নির্বাচনী প্রচারণা চালায় না।

তবে নির্বাচনের প্রিজাইডিং অফিসার ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোফিজুর রহমান বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, অভিযোগ পেয়ে তিনি গোপন ভাবে তদন্ত চালাচ্ছেন। সত্যতা পেলে অবশ্যই প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলেও তিনি জানান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত