বাড়ি ঘর ভাংচুরের অভিযোগ

বাগেরহাটে মুক্তিযোদ্ধা পরিবারের সম্পত্তি দখল

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৬:০০ পিএম, রোববার, ২ ডিসেম্বর ২০১৮ | ৮৩৪

বাগেরহাটে প্রতিপক্ষের সাথে জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে মুক্তিযোদ্ধা পরিবারের সম্পত্তি দখল ও বাড়ি ঘর ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগী জমির মালিক আঃ ছালাম এর স্ত্রী পারভীন বেগম বাদি হয়ে বাগেরহাট মডেল থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। ঘটনাটি ঘটেছে বাগেরহাট সদর উপজেলার নগরমান্দ্রা গ্রামে।

অভিযোগ সূত্রে জানা যায়, নগরমান্দ্রা গ্রামের শহিদ মুক্তিযোদ্ধা উকিল উদ্দিন মাঝির ছেলে আঃ ছালামের সাথে একই গ্রামের মৃত জব্বার শেখের দুই ছেলে আরাম শেখ ও ইকরাম শেখের সাথে দীর্ঘ দিন ধরে জমি-জমা নিয়ে বিরোধ চলে আসছিল। গত বৃহস্পতিবার বিকালে মৃত জব্বার শেখের দুই ছেলে আরাম শেখ ও ইকরাম শেখের নেতৃত্বে কয়েকজন সন্ত্রাসী তাদের ভোগ দখলকৃত জায়গায় জোর করে প্রবেশ করে এবং ওই জায়গায় থাকা এক দোচালা কাঠের ঘর ভেঙ্গে মাটির সাথে মিশিয়ে দেয়। এসময় তারা ঘরে থাকা সকল মালামাল লুট করে নিয়ে যায়। পরে আসামীরা জীবন নাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে।

মামলার বাদি পারভীন বেগম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, এস.এ. ৯৩ নং খতিয়ানে আমার স্বামীর এই ৪ কাঠা জায়গা নিয়ে বিবাদীগন বিভিন্ন সময় নানান প্রতিবন্ধকতা ও হুমকি-ধামকী প্রদর্শন করে আসছে। তার সূত্র ধরে আমি বাদি হয়ে বাগেরহাট অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট আদালতে মিস ০২/২০১৮ নামে একটি মামলা দায়ের করি মামলাটি এখনও চলমান রয়েছে।

জমির মালিক আঃ ছালাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, আমি একজন শহিদ মুক্তিযোদ্ধার সন্তান। আমার পৈত্রিক সম্পত্তি আমি ভোগ দখল করে আসছি। আমার গ্রামের মৃত জব্বার শেখের দুই ছেলে আকমান শেখ ও ইকরাম শেখের নেতৃত্বে একদল সন্ত্রাসী আমাদের বাড়ি ঘর ভাংচুর করে ও প্রায় ২০০০০/= টাকার মালামাল লুট করে নিয়ে যায়। এর আগেও কয়েকবার আমার উপর হামলা করেছে। আমি ঘটনার সুষ্ঠু বিচার চাই।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, এবিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ প্রমানিত হলে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত