পিরোজপুর-১ আসনে জনপ্রিয়তায় এগিয়ে হাবিবুর রহমান মালেক

৩০ আসনে আওয়ামী লীগের জটলা

স্টাফ রিপোর্টার

আপডেট : ১০:০৮ পিএম, শনিবার, ২৪ নভেম্বর ২০১৮ | ৬৮২১

আওয়ামী লীগের সংসদীয় বোর্ড প্রার্থী বাছাইয়ের কাজ ইতিমধ্যে শেষ করেছে। আনুষ্ঠানিক বৈঠকের আর সম্ভাবনা কম। তবে এখনো দলের ৮-১০টি আসনে জট আছে। জোট ও মিত্রদের ২০টি আসন নিয়েও একাধিক দাবিদার, ছাড় দেওয়া না-দেওয়া নিয়ে দ্বিধায় আছে দলটি। ৩০ আসনে জট ছুটলেই আওয়ামী লীগ, ১৪ দল ও তাদের মিত্রদের প্রার্থী তালিকা চূড়ান্ত করা যাবে। আর এই জট খোলার পুরো দায়িত্ব আওয়ামী লীগের সভাপতি ও দলীয় প্রধান শেখ হাসিনার ওপর ছেড়ে দেওয়া হয়েছে। আওয়ামী লীগের নীতিনির্ধারণী এবং সংসদীয় বোর্ডের সূত্রে এ তথ্য জানা গেছে।

আওয়ামী লীগের নীতিনির্ধারণী এবং সংসদীয় বোর্ডের সূত্রে জানা গেছে, ৩০ আসনের মধ্যে অন্যতম একটি আসন হচ্ছে পিরোজপুর-১ (পিরোজপুর সদর-নাজিরপুর-স্বরুপকাঠী)। আর এই আসনে আওয়ামীলীগের মনোনয়ন নিয়ে আছে বিভিন্ন সমীকরণ। তবে সর্বশেষ সমীকরণ ‘জনপ্রিয়তার জরিপ মেনে প্রার্থী মনোনয়ন’ এই জড়িপে এ আসনের আওয়ামীলীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী সকলকে পিছনে ফেলে মনোনয়ন দৌঁড়ে সবার থেকে এগিয়ে আছেন পিরোজপুর জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব মো: হাবিবুর রহমান মালেক।

বিভিন্ন সূত্রে জানাযায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা জোট ও মিত্রদের সঙ্গে অনানুষ্ঠানিক আলোচনা করছেন। আগামী রোববার জোট মিত্রদেরসহ পূর্ণাঙ্গ মনোনয়ন তালিকা প্র্রকাশ করার সম্ভাবনা আছে। আওয়ামী লীগের বর্তমান মন্ত্রী-সাংসদদের মধ্যে ২৫ জনের মতো বাদ পড়ার একটা তালিকা চূড়ান্ত হয়েছে। তবে বাদ পড়াদের স্থানে দলের কেউ মনোনয়ন পাচ্ছেন নাকি জোট ও মিত্রদের কাউকে দেওয়া হচ্ছে, এ নিয়ে ধোঁয়াশা আছে। অন্যদিকে জোট ও মিত্রদের মধ্যে সর্বোচ্চ ৭০টি আসন ছাড়ার সম্ভাবনা আছে। এর মধ্যে শরিক দলের শীর্ষ নেতা, বর্তমান সাংসদ কিংবা কৌশলগত কারণে যেসব নেতাকে প্রয়োজন এমন ৫০টি আসন নিয়ে খুব বেশি আলোচনার দরকার হবে না। কম-বেশি ২০টি আসন নিয়েই ব্যাপক দরকষাকষি হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত