উপজেলা সদর বাজারের বোয়ালিয়া স্ট্যান্ডের লোহার পুল

চিতলমারীতে চরম ঝুঁকি নিয়ে শিশু শিক্ষার্থীসহ পার হয় কয়েক হাজার মানুষ !

এস এস সাগর, চিতলমারী

আপডেট : ০৪:৫৬ পিএম, সোমবার, ১ অক্টোবর ২০১৮ | ৭৯৬৫

‘আশপাশের কমপক্ষে ২০ গ্রামের মানুষের চরম ঝুঁকি নিয়ে পার হতে হয় এই লোহার পুলটি। এছাড়া পার্শ্ববর্তী নাজিরপুর, পিরোজপুর, টুঙ্গিপাড়া, গোপালগঞ্জ ও রাজধানী ঢাকা যেতে হলেও এটি পার হতে হয়। এর দু’পারে রয়েছে ২টি কলেজ, একটি সরকারি ও বালিকা মাধ্যমিক এবং বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয়। তাই পুলটি পারাপারে সবচেয়ে বেশী ভোগান্তির শিকার হয় শিশু শিক্ষার্থীরা। অহরহ ঘটে দূর্ঘটনা। এ ঘটনা দু’চার মাসের নয়। বছরের পর বছর এভাবে চলছে। এ দেখার কেউ নেই।’


সোমবার দুপুরে বাগেরহাটের চিতলমারী সদর বাজারের বোয়ালিয়া স্ট্যান্ডে বসে বাগেরহাট টুয়েন্টি ফোরকে এমটাই জানালেন স্থানীয় সাংবাদিক টিটব বিশ্বাস। তিনি আরও জানান, উপজেলা সদরের মধ্যে এটি একটি গুরুত্বপূর্ণ পুল। এটি এখন ব্রীজ করা উচিত। কিন্তু দুঃখের বিষয় ব্রীজ তো দূরের কথা মেরামতই করা হয়না পুলটি। স্কুল-কলেজ, ব্যাংক-বীমা, অফিস-আদালত ও ব্যবসা-বানিজ্যের কাজে প্রতিদিন এ ব্রীজ দিয়ে কয়েক হাজার মানুষ পারাপার হয়ে থাকে। পুলটি উপজেলা সদর বাজারের বোয়ালিয়া স্ট্যান্ডের হক ক্যানেলের উপর নির্মিত। আজ থেকে বহু আগে এটি ভেঙ্গে গেছে। কিন্তু কর্তৃপক্ষ এটি মেরামত করেন না।


স্থানীয় ব্যবসায়ী রিপন বিশ্বাস, জীবন মন্ডল, নুরমিয়া শেখ ও মোক্তার মোল্লা বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, শুধু নির্বাচন এলেই মেম্বার-চেয়ারম্যানরা উন্নয়নের জোয়ারে এলাকা ভাসিয়ে দেয়। নির্বাচিত হলে তা আর মনে থাকে না।


এ ব্যাপারে চিতলমারী সদর ইউনিয়ন পরিষদের চেয়ম্যান শেখ নিজাম উদ্দিন বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, পুলটি হিজলা ও চিতলমারী দুই ইউনিয়নে অবস্থিত। এজন্য কিছুটা জটিলতা সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে উপজেলা ইঞ্জিনিয়ারের সাথে কথা চলছে বলেও তিনি জানান।


তবে চিতলমারী উপজেলা প্রকৌশলী মোঃ জাকারিয়া ইসলাম বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমাদের একটি নতুন প্রকল্প চালু হচ্ছে। ওই প্রকল্পের মধ্যে এই ধরণের কাজ গুলো যাবে এবং অচিরেই এ গুলোর উন্নয়ন হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত