সুন্দরবনে অস্ত্র ও গোলাবারুদসহ এক বনদস্যু গ্রেফতার

মংলা প্রতিনিধি

আপডেট : ১০:৪২ পিএম, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ | ১১২০

সুন্দরবনের বলেশ্বর নদী থেকে অভিযান চালিয়ে অস্ত্র ও গুলিসহ এক বনদস্যুকে আটক করেছে র‌্যাব-৮ এর সদস্যরা। বুধবার রাতে কুখ্যাত জলদস্যু সাত্তার বাহিনীর সক্রিয় সদস্য তায়েব আলীকে আটক করা হয়। বৃহস্পতিবার সকালে অস্ত্রসহ বনদস্যূকে থানায় সোপর্দ করা হয়েছে।


র‌্যাব-৮ জানায়, দেশের দক্ষিনাঞ্চলে অবস্থিত সুন্দরবনের উপর নির্ভরশীল হাজার হাজার উপকূলবর্তী মানুষ প্রতি নিয়তই বনদস্যু/জলদস্যুদের আক্রমনের শিকার হয়। সুন্দরবন সহ বিস্তীর্ণ উপকূলীয় এলাকায় বনদস্যু, জলদস্যুদের দমনের লক্ষে র‌্যাব, পুলিশ, কোস্টগার্ড, বিজিবি ও বন বিভাগের সমন্বয়ে একটি টাস্কফোর্স কাজ করছে, র‌্যাব সুন্দরবন এলাকায় জলদস্যু ও বনদস্যুদের বিরুদ্ধে নিয়মিত অভিযান পরিচালনা করে থাকে। ইলিশের মৌসুমকে সামনে রেখে র‌্যাব-৮ নিয়মিত টহলের মাধ্যমে জেলেদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে আসছে। গত ১৯ সেপ্টেম্বর তারিখ হতে সুন্দরবনের বলেশ্বর নদীর বিভিন্ন স্থানে বিশেষ টহল পরিচালনা করতে থাকে।

র‌্যাব-৮ এর সদস্যরা গোয়েন্দা কার্যক্রমের ভিত্তিতে জলদস্যু বাহিনীর অবস্থান ও আস্তানা সনাক্ত করে সেই মোতাবেক উর্দ্ধতন কর্তৃপক্ষের তাৎক্ষনিক নির্দেশে র‌্যাব-৮ একটি আভিযানিক দল সুন্দরবনের বলেশ্বর নদীর পাড় ধরে চিহ্নিত এলাকার দিকে অগ্রসর হতে থাকে। বিকাল আনুমানিক ৫টার দিকে বনের বলেশ্বর নদীর বকুলতলা গ্রাম নামক স্থানে কিছু লোককে সন্দেহজনক ভাবে ঘোরাফেরা করতে দেখে র‌্যাব। এ সময় কৌশলগত ভাবে তাদের কাছাকাছি পৌছালে সন্দেহভাজন দস্যুরা দৌড়ে পারানোর চেষ্টা করার সময় একজনকে আটক করা হয় এবং বাকিরা পালিয়ে যায়। আটককৃত দস্যুকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে কুখ্যাত জলদস্যু সাত্তার বাহিনীর সক্রিয় সদস্য বলে স্বীকার করে। তার নাম মোঃ তায়েব আলী শেখ (৪৫), সে বাগেরহাট জেলা সদরের উত্তর খানঁপুর গ্রামের আবু সাইদ শেখ’র ছেলে বলে জানায়। সেখানে ব্যাপক তল্লাশী চালিয়ে বনের মধ্য হতে জলদস্যুদের ব্যবহৃত ১টি বিদেশী তৈরি একনালা বন্দুক, ১৩ রাউন্ড তাজা গুলি,২টি দেশীয় ধারালো অস্ত্র,১টি গুলি রাখার বান্ডুলিয়ার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত অস্ত্রসহ বনদস্যুকে পাথরঘাটা থানায় হস্তান্তর করা হয় এবং পালিয়ে যাওয়া অন্যান্য জলদস্যুদের আটকে র‌্যাবের অভিযান ও গোয়েন্দা তৎপরতা অব্যাহত রয়েছে বলে জানায় র‌্যাব সদস্যরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত