শরণখোলায় মতবিনিময় সভায় মাউশি’র উপ-পরিচালক

শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের ইতিহাস জানাতে হবে

শরণখোলা সংবাদদাতা

আপডেট : ১১:২১ পিএম, সোমবার, ১৬ অক্টোবর ২০১৭ | ৮২১

মতবিনিময় সভা

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) খুলনা অঞ্চলের উপ-পরিচালক প্রফেসর টিএম জাকির হোসেন বলেছেন, আগামী প্রজন্মকে দেশপ্রেমে উজ্জীবীত করতে হলে শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রছাত্রীদেরকে মুক্তিযুদ্ধের ইতিহাস গল্পের মাধ্যমে জানাতে হবে।

সোমবার বাগেরহাটের শরণখোলার রায়েন্দা পাইলট হাইস্কুল জাতীয়করণ উপলক্ষে পরিদর্শন কার্যক্রম ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষকদের উদ্দেশে তিনি এ কথা বলেন।

শিক্ষকদের উদ্দেশে তিনি আরো বলেন, দেশের কোনো ছেলেমেয়ে যেনো শিক্ষা বঞ্চিত না থাকে, সে জন্য প্রধানমন্ত্রী শিক্ষা সহায়তা ট্রাষ্ট গঠন করে দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করছেন। শুধু শিক্ষিত হলেই হবেনা আগে ভালো মানুষ হতে হবে। প্রত্যেক শিক্ষার্থীকে সৎ, যোগ্য করে গড়ে তোলার দায়িত্ব শিক্ষকের। তিনি বলেন, বঙ্গবন্ধু আমাদেরকে জাতি হিসেবে পরিচিত করেছেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব দরবারে আমাদের মর্যাদার আসনে বসিয়েছেন।

বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল অসাম্প্রদায়িক, ক্ষুধা ও দারিদ্রমুক্ত একটি দেশ গড়ার। তারই কন্যা আজ সেই স্বপ্নগুলো বাস্তবায়ন করছেন।

রায়েন্দা পাইলট হাইস্কুল মিলনায়তনে ম্যানেজিং কমিটির সভাপতি ও শরণখোলা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কামালউদ্দিন আকনের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যদের মধ্যে বক্তৃব্য দেন উপ-পরিচালক (সেসিপ) নিভা রাণী পাঠক, গবেষণা কর্মকর্তা মো. মাহফুজুর রহমান নয়ন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির বাবুল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজ, ইউপি চেয়ারম্যান মো. মোজাম্মেল হোসেন, প্রধান শিক্ষক সুলতান আহমেদ গাজী, মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার হেমায়েত উদ্দিন বাদশা, ছাত্রলীগের আহবায়ক মো. হাসান মীর প্রমূখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত