কচুয়ায় ছাত্রলীগ নেতার উপর হামলার প্রতিবাদে চলছে ধর্মঘট

কচুয়া প্রতিনিধি

আপডেট : ০১:১১ পিএম, মঙ্গলবার, ১০ জুলাই ২০১৮ | ১৮১৬

কচুয়া বাজার বনিক সমিতির উদ্যোগে স্বতঃস্ফুর্তভাবে চলছে ধর্মঘট। কচুয়া উপজেলা ছাত্রলীগের আহবায়ক হাজরা ইসতিয়াক হোসেন বাহাদুরের উপর হামলার প্রতিবাদে ও দোষীদের গ্রেফতারের দাবীতে মঙ্গলবার সকাল ৯টা থেকে এ ধর্মঘট চলছে। এছাড়া আ.লীগ ও তার অংগ,সহযোগী সংগঠনের উদ্যোগে চলছে রাস্তা অবরোধ। কচুয়া থেকে সকল প্রকার যান চলাচল বন্ধ রয়েছে।

সকাল ৯টা থেকে চলা এ ধর্মঘটের কারনে স্কুল ও কলেজ সহ সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। অর্ধ বার্ষিকী ও প্রাক নির্বাচনী সহ সকল ধরনের পরীক্ষা বন্ধ রয়েছে।

এ অবরোধের মধ্যে বাগেরহাট জেলা অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহাদাত হোসেন কচুয়ায় এসে নেতাকর্মীদের সাথে বৈঠক করে দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। অবরোধকারীরা দোষীদের গ্রেফতার না হওয়া পর্যন্ত এ আন্দোলন চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।

এদিকে ঘটনার ১০ ঘন্টা পার হলেও পুলিশ কাউকে আটক করতে পারেনি। উপজেলা বাজারের জিরো পয়েন্টে সকাল থেকে নেতাকর্মীরা অবস্থান নেয়। কিছুক্ষন পরপর বিভিন্ন সংগঠনের ব্যানারে চলছে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ।

এই অবস্থা চলতে থাকলে একদিকে যেমন জনদুর্ভোগ বাড়বে অন্যদিকে ব্যবসায়ীদের ব্যাপক ক্ষতি হওয়ার আশংকা করা হচ্ছে। কচুয়া বাজার বনিক সমিতির সভাপতি মো. মনিরুল ইসলাম ভুইয়া বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, বাজারের একজন ব্যবসায়ীর উপর হামলার ঘটনায় আমরা আন্দোলন করছি। আমরা চাই আমাদের দাবী রক্ষায় প্রশাসন দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহন করবে। আমাদের দাবী আদায় না হওয়া আন্দোলন অব্যাহত থাকবে।

কচুয়া উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক শেখ মনিরুজ্জামান ঝুমুর বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, আমরা চাই সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার। এই হামলায় জড়িত সন্ত্রাসীরা গ্রেফতার হওয়ার আগ পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। দ্রুত সময়ের মধ্যে যদি আসামী গ্রেফতার না হয় তাহলে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবীতে আগামীতে আরো কঠোর কর্মসুচি দেয়া হবে।


কচুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) রবিউল কবির বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ছাত্রলীগ নেতার উপর হামলাকারীদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত