ডিবি পুলিশের বিরুদ্ধে অভিযোগ

পুলিশ সুপারের হস্তক্ষেপ কামনা

এম.এ.সবুর রানা,রামপাল

আপডেট : ০৪:৩৫ পিএম, বৃহস্পতিবার, ২৮ জুন ২০১৮ | ৮৬৮

বাগেরহাটের ডিবি পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্ব করে মৎস্যঘের ব্যবসায়ীর ঘের থেকে অবৈধ ভাবে ঘের থেকে উচ্ছেদের প্রতিকার পাওয়ার জন্য জেলা পুলিশ সুপার বরাবর আবেদন করেছেন। এ ঘটনায় মৎস্যঘের ব্যবসায়ী মোঃ আঃ হামিদ শেখ তার ঘেরটি ফিরে পাওয়ার জন্য বাগেরহাট জেলা পুলিশ সুপার বরাবর গত ১১ই জুন একটি লিখিত আবেদন করেন। লিখিত আবেদনে জানা গেছে, মোড়েলগঞ্জ উপজেলার ডেউয়াতলা গ্রামের ইব্রাহিম শেখের পুত্র মোঃ আঃ হামিদ শেখ দীর্ঘদিন ধরে ডেউয়াতলা এলাকায় জেএল-১০৪, এসএ ক্ষতিয়ান-১১৭, দাগ নং ২০৪, জমির পরিমান-০২.৪ একর জমির উপর একটি মৎস্যঘেরে মাছ চাষ করে আসছিলেন। প্রতিপক্ষ একই এলাকার মৃত নগেন্দ্রনাথ মন্ডলের পুত্র ইন্দ্রজিৎ মন্ডল বাগেরহাটের পুলিশ সুপার বরাবর একটি লিখিত অভিযোগ করলে পুলিশ সুপার ব্যবস্থা গ্রহনের জন্য ডিবি পুলিশের এসআই মোঃ জহিরুল ইসলামকে নির্দেশ দেন।

তিনি গত ১৫ ফেব্রুয়ারী থেকে ৪ জুন পর্যন্ত ৮/৯ বার হাজিরার মাধ্যমে দফায় দফায় সুনানির এক পর্যায়ে মৌখিকভাবে শান্তিপূর্ণভাবে দখলে থাকা মৎস্যঘেরটি ছেড়ে দেওয়ার নির্দেশ প্রদান করেন। এতে ঘের মালিক আঃ হামিদের ২ লক্ষ টাকা বিনিয়োগ করা ঘেরটি ইন্দ্রজিৎ দখলে নিয়ে প্রায় ৩/৪ লক্ষ টাকার আর্থিক ক্ষতি করেন। ঘের মালিক পুনরায় ঘেরটি ফিরে পাওয়া ও আর্থিক ক্ষতিপুরন বুঝে পাওয়ার জন্য জেলা পুলিশ সুপারের সুদৃষ্টি কামনা করেন।

এ ব্যাপারে ইন্দ্রজিৎ মন্ডল বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, ওই জমি আমার। আমি ওই জমিতে এখন মৎস্য চাষ করে আসছি। তবে হামিদের মাছ পোনা ছাড়া ঘের দখল করায় তার আর্থিক ক্ষতি হয়েছে এমন অভিযোগের বিষয়টি তিনি এড়িয়ে যান। পক্ষপাতিত্বের বিষয়ে সদ্য বদলি হওয়া বাগেরহাটের ডিবি পুলিশের এসআই মোঃ জহিরুল ইসলামের কাছে তার মুটোফোনে জানতে চাইলে তিনি সকল অভিযোগ অস্বীকার করে বাগেরহাট টুয়েন্টি ফোরকে বলেন, নিয়ম মেনেই প্রকৃত ঘের মালিকের পক্ষে সিদ্ধান্ত দেওয়া হয়েছে, সিদ্ধান্ত মনোপুত না হলে তিনি অন্য কোথাও অভিযোগ করতেই পারেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত