অনিয়ম ও দুর্নীতির অভিযোগ ॥ স্থানীয়দের মানববন্ধন

চিতলমারীতে চেয়ারম্যানের বিরুদ্ধে ইউপি সদস্যদের সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৮:১০ পিএম, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১১১৪১

বাগেরহাটের চিতলমারীর কলাতলা ইউনিয়নের আলোচিত চেয়ারম্যান শিকদার মতিয়ার রহমানের বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতি ও মতার অপব্যবহারের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন ওই ইউনিয়নের ইউপি সদস্যরা। রবিবার সন্ধ্যায় উপজেলার চরচিংগুরি বাসস্ট্যান্ড এলাকায় ইউপি সদস্য সোহাগ শেখের অফিসে এ সংবাদ সম্মেলন হয়। এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউপি সদস্য মনিরুজ্জামান, আবু সাইদ, কামরুল ইসলাম, মোঃ শেখ সোহাগ, মোঃ এমদাদুল, আলম খান, সংরতি ইউপি সদস্য মাহফুজা বেগম ও শাহানা পারভীনসহ স্থানীয় মুক্তিযোদ্ধা , রাজনৈতিক ব্যক্তিবর্গ ও সুধী সমাজ।


সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করে সংরতি মহিলা ইউপি সদস্য মাহফুজা বেগম জানান, কলাতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শিকদার মতিয়ার রহমানের মতার দাপট, অনিয়ম ও দুর্নীতির কারণে তারা অতিষ্ঠ হয়ে উঠেছেন। সম্প্রতি সে পবিত্র ঈদ-উল ফিতর উপলে ইউনিয়নের গরীব ও দুস্থদের জন্য বরাদ্দকৃত সরকারি চাউল আত্মসাৎ করে পাটগাতী বাজারে বিক্রি করে দেয়। তিনি মহিলা মেম্বারদের সামনে অশ্র্যাব্য ভাষায় গালিগালাজ করেন। কিন্তু ভয়ে ইউপি সদস্য ও সাধারণ মানুষেরা এই নিরব নির্যাতনের কথা কাউকে বলতে পারছেন না। ইউপি সদস্য শেখ সোহাগকে প্যানেল চেয়ারম্যান করার জন্য সকল ইউপি সদস্য সমর্থন করলেও গনতান্ত্রিক পদ্ধতি অনুসরন না করে তিনি বিএনপির খাস লোক সিদ্দিক মোল্লাকে প্যানেল চেয়ারম্যান করেছেন।

এছাড়া তিনি বয়স্ক ভাতা, প্রতিবন্ধি, বিধবাভাতাসহ সকল প্রকার ভাতার জন্য ভাতার জন্য অর্থ গ্রহণ করেন। ইউনিয়ন পরিষদের নতুন কোন কাজ এলে উক্ত কাজ পাওয়ার জন্য তাকে অগ্রিম “কমিশনের টাকা” দিতে বাধ্য হন মেম্বাররা। যে মেম্বার অগ্রিম টাকা না দেন তিনি কোন কাজ পান না। এই চেয়ারম্যানের সকল প্রকার অন্যায় ও দুর্নীতি প্রতিরোধ করার জন্য সংবাদ সম্মেলনে ইউপি সদস্যরা দাবি করেন।

সংবাদ সম্মেলন শেষে চরচিংগুরি বাসস্ট্যান্ড এলাকায় কলাতলা ইউপি সদস্যরা, স্থানীয় মুক্তিযোদ্ধা, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও সুধি সমাজের লোকজন চেয়ারম্যান শিকদার মতিয়ার রহমানের অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন করেন। তারা ইউপি চেয়াম্যান শিকদার মতিয়ার রহমানের অবৈধ দাপট, দুর্নীতি ও কক্ষতার অপব্যহার প্রতিহত করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন।


এ ব্যাপারে কলাতলা ইউপি চেয়ারম্যান শিকদার মতিয়ার রহমান মুঠোফোনে বাগেরহাট টুয়েন্টি ফোরকে জানান, সংবাদ সম্মেলনে তার বিরুদ্ধে যে অভিযোগের কথা উল্লেখ করা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। স্থানীয় একটি মহল তার রাজনৈতিক সুনাম ক্ষুন্ন করার জন্য এ সকল অপপ্রচার চালাচ্ছে। এছাড়া ঈদের সময় চাল কম পড়ায় ১০ বস্তা চাল কিনে গরীবদের মাঝে বিতরণ করা হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত