মাদক বিক্রি ও সেবনে বাধা

হাতুড়ি ও লোহার পাইপ দিয়ে গ্রাম পুলিশকে  বেদম পিটিয়েছে মাদককারবারিরা 

মহিদুল ইসলাম, শরণখোলা

আপডেট : ০৩:১৪ পিএম, শনিবার, ১৩ এপ্রিল ২০২৪ | ২০৫

শরণখোলায় রুবেল ফরাজি (৩০) নামে এক গ্রাম পুলিশকে হাতুড়ি ও লোহার পাইপ দিয়ে বেদম পিটিয়েছে মাদককারবারিরা। মাদক সেবন ও বিক্রিতে বাধা হওয়ায় এই হামলা চালানো হয়েছে বলে আহত গ্রামপুলিশ দাবি করেছেন। শুক্রবার (১২ এপ্রিল) দুপুরে উপজেলার সাউথখালী ইউনিয়নের বগী সুন্দরবন দাখিল মাদরাসার সমানে হামলার শিকার হন তিনি।


আহত রুবেল উপজেলার সাউথখালী ইউনিয়নের বগী দশঘর গ্রামের জামাল ফরাজির ছেলে। তিনি ওই ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের গ্রাম পুলিশ। গুরুতর আহত রুবেল শরণখোলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।


হাসপাতালে চিকিৎসাধীন রুবেল ফরাজি জানান, তার এলাকায় দীর্ঘদি ধরে একটি চক্র মাদকের ব্যবসা চালিয়ে আসছে। গ্রাম পুলিশ হিসেবে তিনি এই অবৈধ কারবার বন্ধ করার জন্য তৎতপর হয়ে ওঠেন। সম্প্রতি বেশ কয়েকজন মাদক সেবনকারীকে ধরে মুচলেকা নিয়ে ছেড়ে দেন। এসব কারণে মাদক কারবারি ও সেবনকারীরা তার ওপর ক্ষীপ্ত। বিষয়টি তিনি সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানকেও জানিয়েছেন।


রুবেল ফরাজি জানান, ঘটনার দিন দুপুরে স্থানীয় বাজার থেকে ওষুধ কিনে বাড়ি ফিরছিলেন। এমন সময় পূর্ব থেকে ওৎ পেতে থাকা এলাকার চিহ্নিত মাদককারবারী সোহেল মীর, আসলাম, ইমরান ও মিরাজুলের নেতৃত্বে মাদকসংশ্লিষ্ট ১০ থেকে ১২ জন তার ওপর হামলা চালায়। প্রথমে তারা গলায় শিকল পেচিয়ে টেনে মাটিতে ফেলে দেয়। এর পর তাকে শিকল দিয়ে বেধে লোহার পাইপ ও হাতুড়ি দিয়ে এলোপাতাড়িভাবে পিটিয়ে ফেলে রেখে যায়। পরে এলাকাবাসী তাকে উদ্ধার করে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তী করেন।
এব্যাপারে সাউথখালী ইউনিয়নের চেয়ারম্যান মো. ইমরান হোসেন রাজিব বলেন, সোহেল মীরসহ যারা গ্রাম পুলিশ রুবেলে ওপর হামলা চালিয়েছে তারা এলাকায় চিহ্নিত মাদক ব্যবসায়ী। এছাড়া এলাকায় চুরি, ছিনতাই ও সন্ত্রসী কর্মকান্ডসহ বিভিন্ন অপরাধে জড়িত এই চক্রটি। এদের বিরুদ্ধে মাদকসহ বিভিন্ন অপরাধের একাধিক মামলা রয়েছে। মাদক ব্যবসা বন্ধে এবং গ্রাম পুলিশের ওপর হামলায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।


শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এইচ এম কামরুজ্জামান বলেন, বিষয়টি আমরা গুরুতের¡ সাথে দেখছি। এঘটনায় মামলার প্রস্তুতি চলছে। মামলা হলে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। এছাড়া মাদক নির্মূলে পুলিশের অভিযান আরো জোরদার করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত