মোংলায় ২যুবকের ৩ মাসের কারাদন্ড

মাসুদ রানা, মোংলা

আপডেট : ০৯:৩০ পিএম, বুধবার, ১৩ মার্চ ২০২৪ | ৩৭৪

মোংলায় মাদক সেবন মজুদ ও বিক্রি অভিযোগে ২ যুবককে অর্থদন্ড সহ ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। আজ বুধবার দুপুরে মোংলা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাবিবুর রহমান ভ্রাম্যমান আদালতের মাধ্যমে এ দন্ড প্রদান করেন।


উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ হাবিবুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে আজ বুধবার (১৩ মার্চ) দুপুরে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের খুলনা বিভাগীয় গোয়েন্দা কার্যলয়ের ৭ সদস্যের একটি টিমের সাথে মোংলা উপজেলা প্রশাসন যৌথ অভিযন চালায়। দুপুর ১ টার দিকে আড়াজী মাকোরঢোন এলাকার ফখরুল ইসলামের ছেলে গিয়াস উদ্দিন মোল্লা (৩৫) ও বুড়িরডাঙ্গা এলাকার মকবুল হোসেন শেখ’র ছেলে সজিবুজ্জামান জয় (২৩)কে গাঁজা সেবন ও বিক্রির সময় হাতে-নাতে আটক করে তারা। এসময় তল্লাশী করে বিপুল পরিমান মাদক (গাঁজা) তাদের কাছ থেকে উদ্ধার করা হয়। পরে শহরের মামার ঘাট এলাকায় মাদক সেবন, মজুদ ও বিক্রির অভিযোগে মোংলা উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট (সহকারী কমিশনার ভ’মি) মোঃ হাবিবুর রহমান ভ্রাম্যমান আদালত বসিয়ে দুই যুবককে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড এবং অর্থদন্ড প্রদান করেন। মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ২১ ধারা লঙ্ঘনের দায়ে তাদের দু’জনকে ওই সাজা এবং অর্থদন্ড প্রদান করা হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় উপস্থিত ছিলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের খুলনা গোয়েন্দা কার্যলয়ের বিভাগীয় পরিচালক রাফিজা খাতুন, এসআই আজগর আলী সহ সঙ্গীয় ফোর্স ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা। সাজা প্রাপ্ত দুই যুবককে আজ দুপুরে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের খুলনা গোয়েন্দা কার্যলয়ের বিভাগীয় পরিচালক রাফিজা খাতুন বলেন, আমাদের টিম খুলনা বিভাগের প্রতিটি জেলা ও উপজেলার প্রত্যান্ত এরাকায় অভিযান পারিচালনা করছে। সরকারের নির্দেশনা মোতাবেক মাদক সেবন, মজুদ ও বিক্রিরকে নিয়ন্ত্রনে শুন্যের কোঠায় নামিয়ে আনার চেষ্টা করছি। কিন্ত দেশের কিছু প্রভাবশালী ব্যাক্তিদয় রয়েছে যারা অল্প সময় বেশী টাকার মালিক হওয়ার শপ্ন দেখছে, তাই মাদকের সাথে জড়িয়ে পরছে।

এছাড়াও প্রশাসনেরও কিছু অসাধু কর্মকর্তা বা সদস্যরা রয়েছে, যারা এর সাথে জড়িত রয়েছে। যার ফলে দেশ থেকে মাদক নির্মুল হচ্ছে না। তার পরেও আমরা চেষ্টা করে যাচ্ছি, তবে প্রশাসনের কেউ জড়িত থাকা প্রমানিত হলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেয়া হবে বলেও জানায় তিনি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত