বাগেরহাটে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলা হবে: শেখ হেলাল উদ্দিন

স্টাফ রিপোর্টার

আপডেট : ১১:৪৮ পিএম, বুধবার, ৩ জানুয়ারী ২০২৪ | ৩০৫

বাগেরহাট-১ (চিতলমারী, মোল্লাহাট ও ফকিরহাট) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শেখ হেলাল উদ্দিন বলেছেন, বাগেরহাট নিয়ে আমাদের নানা পরিকল্পনা রয়েছে। আওয়ামী লীগ এবার সরকার গঠন করার পরে বাগেরহাটে অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে তোলা হবে।

তিনি বলেন, এ অঞ্চলের মানুষের বিশুদ্ধ পানির কষ্ট লাঘবে একটি প্রকল্প হাতে নেওয়া হয়েছে। শুধু বাগেরহাট শহরে নয়, সব উপজেলাতে ট্রিটমেন্ট প্ল্যান স্থাপন করা হবে। আশাকরি সুপেয় পানির সংকট মিটবে। বর্তমান সরকার মানুষের আত্মসামাজিক উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী পদ্মা সেতু নির্মাণ করে দিয়েছেন।

বুধবার (৩ জানুয়ারি) বিকেলে বাগেরহাট শহরের খানজাহান আলী ডিগ্রি কলেজ মাঠে নির্বাচনী জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শেখ হেলাল উদ্দিন বলেন, গ্রামীণ সড়কসহ শহরের রাস্তাঘাট উন্নয়নের জন্য কাজ শুরু করা হয়েছে। পৌরসভার রাস্তাঘাট কারো ওপরে ভরসা না করে নিজের হাতে গুছিয়ে দেবো। অনেক পরিবর্তন হবে। মোংলা বন্দর পর্যন্ত মহাসড়ক চার লেনে উন্নিত করা হবে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শ মেনে আমরা রাজনীতি করি। মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি আমরা। বঙ্গবন্ধুর কন্যার নেতৃত্বে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। শেখ হাসিনার শুধু দেশের নেত্রী নয় তিনি এখন বিশ্বের নেত্রী। বক্তব্য শেষ অংশে তিনি বাগেরহাট-২ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী শেখ তন্ময়কে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য আহ্বান জানান।

জনসভায় আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শেখ তন্ময় বলেন, ৭৫ সালের পর ২১ বছরে দেশ ও জাতি স্বাধীনতার কোনো সুফল পাইনি। স্বৈরাচার জিয়ার শাসনামল, এরশাদের শাসন আমল সেই একই ধারায় দেশের গণতন্ত্র ৭৫ সালের পর ধ্বংস করে হত্যা করার চেষ্টা করে। ৫২ বছর হয়েছে দেশ স্বাধীন। কিন্তু ২১ বছর আমরা ছিলাম স্বৈর শাসকের দখলে। তারা দক্ষিণাঞ্চলে কখনও কোনো উন্নয়ন করেনি। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর দক্ষিণ অঞ্চলে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। গ্রামীণ অবকাঠামো থেকে শুরু করে সবখানেই উন্নয়ন হয়েছে। আবারও আওয়ামী লীগ সরকার ক্ষমতায় গেলে এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। সবাইকে ৭ তারিখে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগ সরকারকে আবারও ক্ষমতায় আনার আহ্বান জানান তিনি।

নির্বাচনী সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কামরুজ্জামান টুকুর সভাপতিত্বে জনসভায় আরও বক্তব্য দেন, শেখ হেলাল উদ্দিনের সহধর্মিণী রুপা চৌধুরী, বাগেরহাট-২ আসনের আওয়ামী লীগের মনোনয়ন প্রার্থী শেখ তন্ময়, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও দলের জেলা নির্বাচন পরিচালনা কমিটির যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট ভূইয়া হেমায়েত উদ্দিন, সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা, সাংগঠনিক সম্পাদক ও সদস্যসচিব নকিব নজিবুল হক নজু, জেলা কমিটির সহ-সভাপতি অ্যাডভোকেট ফরিদ উদ্দিন আহমেদ, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আক্তারুজ্জামান বাচ্চু, সাধারণ সম্পাদক এম এ মতিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগ সভাপতি সরদার নাসির উদ্দিন, জেলা যুবলীগ সাধারণ সম্পাদক মীর জায়েসী আশরাফী জেমসসহ আরও অনেকে।

জনসভায় বাগেরহাট ১ ও ২ আসনের হাজারো নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত