চিতলমারীতে ব্যবসায়ী হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

স্টাফ রিপোর্টার

আপডেট : ০৬:২৭ পিএম, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০২৩ | ৩৮৬

চিতলমারীতে ব্যবসায়ী রুবেল ফকির হত্যা মামলায় রাজু ফকির (২২) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেল ৫টায় বাগেরহাট জেলা ও দায়রা জজ মোহাঃ রবিউল ইসলাম এই রায় দেন। সেই সাথে আসামীকে আরও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তিন মাসের সশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। এছাড়া এই মামলার অন্য ১০ আসামীকে বেখসুর খালাস দিয়েছে আদালত। রায় ঘোষনার সময় আসামীরা উপস্থিত ছিলেন।


দন্ডাদেশপ্রাপ্ত রাজু ফকির চিতলমারি উপজেলার খিলিগাতি গ্রামের রেজাউল ফকিরের ছেলে। হত্যার শিকার রুবেল ফকির একই গ্রামের মৃত মোহসিন ফকিরের ছেলে।


মামলা সূত্রে জানাযায়, ২০১৯ সালের ২ মে রাতে চিতলমারি উপজেলার খিলিগাতি বাজার এলাকায় ব্যবসায়ি রুবেল ফকিরের সাথে পাওনা টাকা নিয়ে বাক বিতন্ডা হয় রাজু ফকিরের। এক পর্যায়ে রাজু ফকির ক্রিকেট খেলার স্টাম্প দিয়ে রুবেলের মাথায় আঘাত করে। পরে গুরুত্বর আহত অবস্থায় রুবেল ফকিরকে প্রথমে বাগেরহাট জেলা হাসপাতালে এবং পরবর্তীতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিন ৩ মে উন্নত চিকিৎসার জন্য খুলনা থেকে ঢাকায় যাওয়ার পথে রুবেলের মৃত্যু হয়। এই ঘটনায় নিহতের মা শিরিনা বেগম বাদী হয়ে চিতলমারী থানায় রেজাউল ফকিরসহ ১০-১২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। একই বছর ২৭ আগস্ট জেলা গোয়েন্দা পুলিশের ওসি মোঃ রেজাউল করিম ১২ আসামীর বিরুদ্ধে চার্জশীট প্রদান করেন। আদালত চার্জ গঠনের সময় এক আসামীকে অব্যাহতি প্রদান করেন।


এই মামলায় বাদী পক্ষের আইনজীবী সরকারি কুশলী মোহাম্মাদ আলী। আসামী পক্ষের আইনজীবী ছিলেন ফয়সাল আরেফিন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত