সুন্দরবনের আন্দারমানিক নদী থেকে অর্ধগলিত ২টি মৃতদেহ উদ্ধার

মোংলা প্রতিনিধি

আপডেট : ১১:১৪ পিএম, সোমবার, ২০ নভেম্বর ২০২৩ | ২০৫

পুর্ব সুন্দরবনের গহিনে আন্দারমানিক এলাকা থেকে ভাসমান দুইটি মরদেহ উদ্ধার করেছে মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যরা। সোমবার দুপুরে বনের মধ্যে টহল দেয়ার সময় লাশ দুটি ভাসতে দেখে তা উদ্ধার করে চাদঁপাই নৌ-পুলিশের কাছে হস্তান্তর করে। ঘূর্নিঝড় মিধিলির আঘাতে বঙ্গোপসাগরের মাছ ধরতে যাওয়া জেলেদের মধ্যে হয়তো কেউ মারা যেতে পারে বলে তাদের ধারনা নৌ-পুলিশের।


কোস্টগার্ডের বরাত দিয়ে মোংলা চাদঁপাই নৌ-পুলিশ জানায়, সোমবার দুপুরের দিকে মোংলা বন্দরের কোস্টগার্ডে হারবাড়িয়ার ষ্টেশনের কম্পানী কমান্ডার মোঃ রাব্বানী টহলরত জাহাজ বিসিজিএস স্বাধীন বাংলা যোগে সুন্দরবনের গহিনের টহল দিচ্ছিল। এসময় বনের আন্দারমানিক থেকে দক্ষিনে শেলা নদীতে দুইটি মৃতদেহ ভাসতে দেখে সাথে থাকা কোস্টগার্ড পশ্চিম জোনের সদস্যদের সহায়তায় নৌ-পুলিশকে খবর দিলে তারা ভাসমান অবস্থায় অর্ধগলিত লাশ দুটি উদ্ধার করে। বিকালে লাশ দুটি মোংলা চাদঁপাই নৌ-পুলিশের কাছে হস্তান্তর প্রক্রিয়া সম্পন্ন করে। উদ্ধার হওয়া লাশ দুটির এখন পর্যন্ত নাম পরিচয় পাওয়া যায়নী, তবে বয়স অনুমান ২৫ ও ৩৫ বছর হবে বলে জানায় নৌ-পুলিশের সদস্যরা। লাশের সুরাতহাল রিপোর্ট তৈরীর পরে সোমবার সন্ধ্যায় ময়ণা তদন্তের জন্য বাগেরহাট সদর হাসপাতালের মর্গে পাঠানো হবে। ময়না তদন্তের মধ্যে যদি কেউ নাম পরিচয় সঠিক দিতে পারে তা হলে উর্ধতন কর্মকর্তাদের নির্দেশনায় পরিবারের কাছে হস্তান্তর করা হবে, না হয় কর্তৃপক্ষের নির্দেশক্রমে বেওয়ারীশ লাশ হিসেবে স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান আঞ্জুমান মুফিদুল ইসলামের মাধ্যমে দাফন করার ব্যাবস্থা করা হবে বলেও জানায় তারা।


মোংলা চাদঁপাই নৌ-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আক্তার মোর্শেদ জানায় সোমবার দুপুরে কোস্টগার্ডের মাধ্যমে খবর পেয়ে সুন্দরবনের আন্দারমানিক এলাকা থেকে দুইটি ভাসমান অর্ধগলিত রাশ উদ্ধার করা হয়েছে। আমাদের ধারণা, ঘর্নিঝড় মিধিলির আঘাতে বঙ্গোপসাগরে মাছ ধরতে যাওয়া কোন জেলের লাশ হবে। হয়তো পিশিং ট্রলার ডুবির কারণে তাদের মৃত হতে পারে। আমরা ময়না তদন্ত শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করবো, এর মধ্যে কেউ সঠিক পরিচয় দিলে পরবর্তী ব্যাবস্থা নেয়া হবে বলেও জানায় এ কর্মকর্তা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত